বাংলা নিউজ > ঘরে বাইরে > Viral: সিংহীদের লেজ ধরে চড়াচ্ছেন 'মা', দেখুন ভিডিয়ো

Viral: সিংহীদের লেজ ধরে চড়াচ্ছেন 'মা', দেখুন ভিডিয়ো

ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

যেন বাড়ির পোষা কুকুর। নিশ্চিন্তে হাঁটছেন মহিলা। আর লক্ষ্মীটির মতো তাঁর সঙ্গে সঙ্গে হাঁটছে বিশালাকায় সিংহীগুলি।

জঙ্গলে ৬টি সিংহীর সঙ্গে এক মহিলার হাঁটার ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এ যেন কোনও ডিজনি সিনেমার দৃশ্য। এমনটাও সম্ভব? ভিডিয়ো দেখে প্রশ্ন করছেন নেটিজেনরা।

যেন একপাল ভেড়া চড়াতে বেরিয়েছে রাখাল বালক। নিশ্চিন্তে হাঁটছেন মহিলা। আর লক্ষ্মীটির মতো তাঁর সঙ্গে সঙ্গে হাঁটছে বিশালাকায় সিংহীগুলি। একটি সিংহীর লেজও ধরতে দেখা গেল তাঁকে।

কিন্তু সিংহীদের কীভাবে বশ মানালেন ওই মহিলা? সেটা অবশ্য জানা যায়নি। তবে, আফ্রিকান বিভিন্ন বন্যপ্রাণ সংরক্ষণ কেন্দ্রের এটি বেশ চেনা দৃশ্য। সেখানে বিভিন্ন দেশের পশুপ্রেমী ও বিশেষজ্ঞরা সিংহ, হায়না জাতীয় পশু নিয়ে পর্যবেক্ষণ, গবেষণা করেন। জঙ্গলের মাঝেই বিশাল এলাকা জুড়ে আলাদা রিজার্ভ বানানো হয়। সেখানে দ্রুত প্রজননের মাধ্যমে চেষ্টা চলছে সিংহ জাতীয় প্রাণীর সংখ্যা স্বাভাবিক পর্যায়ে ফেরত আনার।

অন্যদিকে এই সংরক্ষণ কেন্দ্রগুলির কর্মীদের হাতে জন্ম থেকে বড় হয় সিংহ শাবকগুলি। সিংহীদের সাধারণত একটি দল বা ক্ল্যান থাকে। কেয়ারটেকার মানুষকেও তাদের দলেরই সদস্য বা প্রধান(আলফা) ভাবে সিংহগুলি। সেই কারণে তারা কার্যত বাড়ির কুকুর-বেড়ালের মতোই পোষ মেনে যায়। কিন্তু তারপরেও পুরো বিষয়টা যে বেশ ঝুঁকিপূর্ণ, তা বলাই বাহুল্য।

ঘরে বাইরে খবর

Latest News

স্প্যানিশ দিয়ে আর হচ্ছে না…এবার জাতে জার্মান হ্যান্সি ফ্লিককে কোচ করল বার্সেলোনা আমি দলের অধিনায়ক, ওকে কখনও ব্যাট করতেই দেখলাম না- কুলদীপকে রোস্ট করলেন রোহিত নিখিল-নুসরতের কায়দায় ২য় ‘বিয়ে’ ভাঙল দলজিতের! পরকীয়ার অভিযোগ নিয়ে জবাব ‘স্বামী’র ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ ঘূর্ণাবর্ত থেকে এসেছে অক্ষরেখা! আরও ৪ দিন ভারী বৃষ্টি বাংলায়, কোথায় জেলায় বেশি? বিশ্বকাপে পন্টিংয়ের বাজি স্বদেশী হেডের সঙ্গে এই ভারতীয়… তবে বিরাট কোহলি নয়! 'নোনা জলে সোনা ফলে' শেখ শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি গরমে সব সময় ক্লান্ত লাগছে? জলখাবারে খান এইসব খাবার, সারাদিন এনার্জি থাকবে তুঙ্গে লেপ - তোশক - বালিশ নিয়ে যাওয়া যাবে না স্বর্গে, নির্দেশ জারি করল কলকাতা পুরসভা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকার মৃত্যুতে ১৩ দিন পর গ্রেফতার অভিযুক্ত অধ্যাপক

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.