বাংলা নিউজ > ঘরে বাইরে > 'সন অফ অ্য B****', মেজাজ হারিয়ে সাংবাদিক বললেন মার্কিন প্রেসিডেন্ট: ভিডিয়ো
ফাইল ছবি: রয়টার্স (REUTERS)
ফাইল ছবি: রয়টার্স (REUTERS)

'সন অফ অ্য B****', মেজাজ হারিয়ে সাংবাদিক বললেন মার্কিন প্রেসিডেন্ট: ভিডিয়ো

সামনেই নির্বাচন। এমন পরিস্থিতিতে মার্কিন রাজনীতির এখন অন্যতম প্রধান ইস্যু মুদ্রাস্ফীতি। সে বিষয়েই প্রশ্ন করেন ওই সাংবাদিক।

চলছিল বাইডেনের কম্পিটিশন কাউন্সিলের সাংবাদিক বৈঠক। আর সেই সময়েই ঘটল অঘটন। সোমবার এক সাংবাদিকের বিষয়ে অশালীন মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

ঠিক কী হয়েছিল? এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সাংবাদিক বাইডেনকে প্রশ্ন করেন। মার্কিন রাজনীতির এখন অন্যতম প্রধান ইস্যু মুদ্রাস্ফীতি। সে বিষয়েই প্রশ্ন করেন ওই সাংবাদিক।

হোয়াইট হাউজে সাংবাদিক বৈঠক প্রায় শেষের দিকে। একে একে সাংবাদিকরা হল থেকে বেরিয়ে যাচ্ছেন। এমন সময়েই প্রশ্ন করেন ওই সাংবাদিক। তিনি প্রথমে জানতে চান মুদ্রাস্ফীতি নিয়ে প্রশ্ন করা যাবে কিনা। তারপর জিজ্ঞেস করেন, 'মুদ্রাস্ফীতি কি এখন একটা রাজনৈতিক দায়?'

প্রশ্ন শুনেই মেজাজ হারান জো বাইডেন। বিদ্রুপের সুরে বলেন, 'না, বরং এটা একটা শক্তি। আরও মুদ্রাস্ফীতি হোক।' এরপরেই বাইডেন বিড়বিড় করে বলেন, 'স্টুপিড, সন অফ অ্য বি*!'

সম্ভবত মাইক্রোফোন বন্ধ আছে ভেবেই এই অশালীন মন্তব্য করেছিলেন বাইডেন। কিন্তু মাইক্রোফোন যে অন, সেটা বুঝতে পারেননি। ফলে ঘর ভরতি ক্যামেরাপার্সন, সাংবাদিকরা তাঁর মন্তব্য শুনে হতভম্ব হয়ে যান।

যদিও এই প্রথম ওই সাংবাদিকের সঙ্গে বাইডেনের সংঘাত, তা নয়। এর আগেও বিভিন্ন সময়ে অপ্রিয় প্রশ্ন করে মার্কিন প্রেসিডেন্টকে চাপে ফেলেছেন ওই সাংবাদিক। পাল্টা তির্যক জবাবও পেয়েছেন তিনি। কিন্তু সোমবারের ঘটনা যেন ছাপিয়ে গেল সেই সব কিছুই। পরে এই ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। 

বন্ধ করুন