বাংলা নিউজ > ঘরে বাইরে > ব্যাটারি বের করতে গিয়ে বিস্ফোরণ! দাউ দাউ করে জ্বলে উঠল স্মার্টফোন
ছবি : ইউটিউব (YouTube)
ছবি : ইউটিউব (YouTube)

ব্যাটারি বের করতে গিয়ে বিস্ফোরণ! দাউ দাউ করে জ্বলে উঠল স্মার্টফোন

ভিডিয়োয় দেখা যাচ্ছে, মোবাইল সারানোর চেষ্টা করছেন এক কর্মী। সম্ভবত ফোনের ব্যাটারি খোলার চেষ্টা করছেন তিনি।

ফোন সারাতে দোকানে নিয়ে যান এক ব্যক্তি। কিন্তু ফোনটাই যে জ্বলে উঠবে, তা স্বপ্নেও ভাবেননি। ফোনের ব্যাটারি বের করার চেষ্টা করতেই বিস্ফোরণসহ দাউ দাউ করে জ্বলে উঠল স্মার্টফোন। পুরো ঘটনাই ধরা পড়েছে দোকানের সিসিটিভি ক্যামেরায়।

ঘটনাটি বিহারের ভোজপুর এলাকার। ভিডিয়োয় দেখা যাচ্ছে, মোবাইল সারানোর চেষ্টা করছেন এক কর্মী। সম্ভবত ফোনের ব্যাটারি খোলার চেষ্টা করছেন তিনি। এখনকার বেশিরভাগ স্মার্টফোনে সাধারণত ব্যাটারি সিল করাই থাকে। ফোনের ব্যাক কভার খোলার পর চাড় দিয়ে সেই ব্যাটারিই রিমুভ করার চেষ্টা করছিলেন ওই কর্মী। অনেক চেষ্টার পরেও না খোলায় স্ক্রু ড্রাইভার জাতীয় কিছু দিয়ে খুঁচিয়ে ব্যাটারি খোলার চেষ্টা করেন দোকানের কর্মী। আর সেই সময়েই ঘটে বিপত্তি। স্কু ড্রাইভারের চাপে দোকানের কর্মীরই হাতে ফেটে যায় ব্যাটারি। সঙ্গে সঙ্গে বিস্ফোরণ হয়। সেই সঙ্গে দাউ দাউ করে জ্বলে ওঠে ফোন।

সৌভাগ্যবশত, ঘটনার সঙ্গে সঙ্গে সকলে দূরে সরে যাওয়ায় কেউ আহত হননি। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে ফোনটি ছুঁড়ে ফেলে দেন ওই কর্মী। এরপর টেবিলে রাখা কাগজের উপর সেটি জ্বলতে থাকে। এই সময়েই সেটি ঞেলে মাটিতে ফেলে দেওয়া হয়। নয় তো আগুন আরও ছড়াতে পারত।

তাই ফোনের ব্যাটারির বিষয়ে সবসময়ে সাবধান থাকুন। ব্যাটারি অহেতুক অতিরিক্ত চার্জ দেবেন না। পুরনো ব্যাটারি থাকলে সেটি জ্বালানো বা কাটার চেষ্টা নৈব নৈব চ।

বন্ধ করুন