বাংলা নিউজ > ঘরে বাইরে > Viksit Bharat 2047: বিকশিত ভারত ২০৪৭: আগামী ৫ বছরের দিশা তৈরি করতে মন্ত্রীদের নিয়ে বৈঠকে মোদী, তবে কি জয় নিশ্চিত?

Viksit Bharat 2047: বিকশিত ভারত ২০৪৭: আগামী ৫ বছরের দিশা তৈরি করতে মন্ত্রীদের নিয়ে বৈঠকে মোদী, তবে কি জয় নিশ্চিত?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এএনআই  (ANI )

সূত্রের খবর, সমস্ত মন্ত্রক, সমস্ত রাজ্য সরকার, শিল্প সংক্রান্ত যে কমিটিগুলি রয়েছে, সিভিল সোসাইটি, বিজ্ঞানভিত্তিক সংস্থা, যুব সমাজের কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতা নেওয়া হবে। একেবারে সার্বিক উন্নতির উপর জোর দেওয়া হচ্ছে।

বিকশিত ভারত ২০৪৭। Viksit Bharat 2024। রবিবার মন্ত্রিসভার প্রতিনিধিদের নিয়ে মিটিংয়ে বসলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ৫ বছরের জন্য তাঁরা কার্যত অ্য়াকশন প্ল্যানও তৈরি করে ফেলেন। সেসব নিয়েও আলোচনা হয়েছে এদিন। মিটিংয়ে আগামী দিনের অ্যাকশন প্ল্যান নিয়ে আলোচনা হয়েছে। এই মিটিংয়ে অবিলম্বে পদক্ষেপ নেওয়ার জন্য় ১০০দিনের কর্মসূচিও ঠিক করা হয়েছে। সামনেই লোকসভা ভোট। মে মাসে নতুন সরকার তৈরি হতে পারে। তার আগে কার্যত রোডম্যাপ তৈরি করে ফেলল সরকার। কীভাবে নতুন সরকার চলবে তা নিয়ে রীতিমতো আলোচনা হল এদিন। 

বিকশিত ভারতের এই যে রোডম্য়াপ কার্যত দু বছরের যে প্রতিশ্রুতি তারই ফলশ্রুতি। খবর এএনআই সূত্রে। 

সূত্রের খবর, সমস্ত মন্ত্রক, সমস্ত রাজ্য সরকার, শিল্প সংক্রান্ত যে কমিটিগুলি রয়েছে, সিভিল সোসাইটি, বিজ্ঞানভিত্তিক  সংস্থা, যুব সমাজের কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতা নেওয়া হবে। একেবারে সার্বিক উন্নতির উপর জোর দেওয়া হচ্ছে। 

সূত্রের খবর, সব মিলিয়ে ২৭০০ মিটিং, ওয়ার্কশপ, সেমিনার হয়েছে। অন্তত ২০ লাখ যুবক-যুবতীর কাছ থেকে প্রয়োজনীয় মতামত নেওয়া হয়েছে। 

পাশাপাশি সূত্র মারফত জানা গিয়েছে, বিকশিত ভারত কম্প্রিহেনশিভ নকশা তৈরি করা হয়েছে। অর্থনৈতিক সমৃদ্ধি, উন্নতি, সামাজিক পরিকাঠামো সহ নানা দিক থেকে কীভাবে দেশের উন্নতি হবে তা নিয়েও সার্বিক আলোচনা হয়েছে। 

এদিকে বিজেপি পরিচালিত এনডিএ সরকার ফের ক্ষমতায় ফিরবে এটা একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছে। তৃতীয় বার ক্ষমতায় ফিরতে পারে এনডিএ এটা অনেকটাই নিশ্চিত  হয়ে গিয়েছে। তারপরই এই মিটিং যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এদিকে নির্বাচন কমিশন আগামী কয়েক সপ্তাহের মধ্য়েই নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশ করা হবে বলে খবর। 

 

ঘরে বাইরে খবর

Latest News

ফেলুদার মতো সুনীল তরফদার কি দর্শকদেরও সম্মোহিত করতে পারবে?এল নয়ন রহস্যের ট্রেলার বিজেপি MLA শিখাকে আটকাতে দিনভর ছুটে বেড়াল পুলিশ, মমতা বলেছিলেন ‘ওর কত ফুটানি!’ মেরামত হওয়ার পর কেমন দেখতে হয়েছে প্রিয়াঙ্কা-নিকের LA হোম, প্রকাশ্যে এল ছবি তারকেশ্বর–বিষ্ণুপুর রেল সংযোগ নিয়ে সমস্যা অব্যাহত, জট কাটছে না ভাবাদিঘির 'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.