বাংলা নিউজ > ঘরে বাইরে > Bhiwandi: খোদ হাসপাতালে শ্রাদ্ধ-শান্তি ক্রিয়া করে ফেললেন ক্ষুব্ধ গ্রামবাসীরা! রয়েছে কী নিয়ে ক্ষোভ?
হাসপাতালের শ্রাদ্ধ ভিওয়ান্ডিতে।

Bhiwandi: খোদ হাসপাতালে শ্রাদ্ধ-শান্তি ক্রিয়া করে ফেললেন ক্ষুব্ধ গ্রামবাসীরা! রয়েছে কী নিয়ে ক্ষোভ?

  • এই সরকারি হাসপাতালের শ্রাদ্ধ শান্তি করতে জড়ো হয়েছিলেন ১০০ ক্ষুব্ধ গ্রামবাসী। তাঁরা মনে করেন তাঁরা হাসপাতাল থেকে যে টুকু পরিষেবা আশা করেন সেটি পাচ্ছেন না। এদিকে ওই সরকারি হাসপাতালের তরফে জানানো হয়েছে, তাঁরা গ্রামবাসীদের চাহিদাগুলিকে জেনেছেন। তাঁরা আশ্বাস দিয়েছেন বিষয়টিকে শীঘ্রই দেখভাল করার।

ক্ষোভের বশে একেবারে হাসপাতালের শ্রাদ্ধ শান্তি ক্রিয়া করে বসলেন গ্রামবাসীরা। এই ঘটনা মহারাষ্ট্রের ভিওয়ান্ডির। সেখানে ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসাপাতালের পরিস্থিতি ও পরিষেবা নিয়ে ক্ষুব্ধ গ্রামবাসীরা। তাঁদের দাবি, বহু দিন ধরে তাঁরা গ্রামে এই সরকারি হাসপাতাল থেকে কিছুতেই প্রয়োজনীয় পরিষেবা পাচ্ছেন না বলে তাঁদের দাবি। আর সেই অভিযোগেই এবার সোজা হাসপাতালের শ্রাদ্ধ শান্তি করে ফেললেন গ্রামবাসীরা।

দেখা গিয়েছে, যে খানে এই বিক্ষোভ চলছিল সেখানে হাসপাতালের একটি বড় ছবি বাঁধিয়ে এনে বসিয়ে দেন গ্রামবাসীরা। এরপর তাতে মালা পরিয়ে দেন। তারপর শুরু হয় শ্রাদ্ধ শান্তির পালা। এমন অভিনব প্রতিবাদ ঘিরে ব্যাপক তোলপাড়ও শুরু হয় এলাকায়। জানা যায়, শ্রমজীবী সংগঠনের তরফে এই আয়োজন করা হয়। সংগঠনের ভাইস প্রেসিডেন্ট প্রমোদ পাওয়ার বলেন, ' আমাদের ভাবনায় এই শ্রাদ্ধ শান্তি আসলে প্রতীকী। কারণ আমাদের মতে ভিওয়ান্ডি এলাকার এই হাসপাতাল কাগজে কলে মারা গিয়েছে। প্রাথমিক পরিষেবা পর্যন্ত দিতে পারছে না হাসপাতাল। আর তা নিয়ে কোনও পদক্ষেপও নেওয়া হচ্ছে না। যাতে বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের কানে যায়, তাই এই প্রতিবাদ।' তিনি বলেন, ৩০ বছর ধরে উদ্যোগ নিয়েও হাসপাতালে মর্গে আসেনি এসি। ভালভাবে গর্ভবতী মহিলাদের যত্ন নেওয়া হয় না। মূত্রের সঙ্গে রক্ত পড়লে সতর্কতা প্রয়োজন! ব্লাডার ক্যানসারের কিছু প্রাথমিক লক্ষণ

জানা গিয়েছে এই সরকারি হাসপাতালের শ্রাদ্ধ শান্তি করতে জড়ো হয়েছিলেন ১০০ ক্ষুব্ধ গ্রামবাসী। তাঁরা মনে করেন তাঁরা হাসপাতাল থেকে যে টুকু পরিষেবা আশা করেন সেটি পাচ্ছেন না। এদিকে ওই সরকারি হাসপাতালের তরফে জানানো হয়েছে, তাঁরা গ্রামবাসীদের চাহিদাগুলিকে জেনেছেন। গ্রামবাসীদের সমস্ত দাবিকে এখনই খতিয়ে দেখা হচ্ছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। হাসপাতালের মতে প্রাইভেট হাসপাতালের মতো পরিষেবাই গ্রামবাসীদের দাবি।

বন্ধ করুন