বাড়ি > ঘরে বাইরে > কোভিড যোদ্ধাদের বিরুদ্ধে কোনও হিংসা বরদাস্ত করব না, ফের বার্তা মোদীর
প্রধানমন্ত্রী মোদী
প্রধানমন্ত্রী মোদী

কোভিড যোদ্ধাদের বিরুদ্ধে কোনও হিংসা বরদাস্ত করব না, ফের বার্তা মোদীর

  • এদিন কর্নাটকের রাজীব গান্ধী ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সের ২৫ তম প্রতিষ্ঠা দিবসে এই কথা বলেন মোদী

আগেও বলেছিলেন, ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী। কোনও ভাবে করোনা যোদ্ধাদের বিরুদ্ধে খারাপ ব্যবহার, হিংসা বরদাস্ত করা হবে না বলে জানান নরেন্দ্র মোদী। তিনি বলেন চিকিত্সক, নার্স ও সাফাই কর্মীদের টার্গেট করা সহ্য করা হবে না। 

এদিন কর্নাটকের রাজীব গান্ধী ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সের ২৫ তম প্রতিষ্ঠা দিবসে এই কথা বলেন মোদী। তিনি বলেন যে এই বিষয়টি নিয়ে যে সবাই চিন্তিত, তিনি জানেন। মব মেন্টালিটিকে দুষে মোদী বলেন যে যারাই সামনে দাঁড়িয়ে কাজ করছেন, সে ডাক্তার, নার্স হোক কিংবা সাফাই কর্মী, তারাই আক্রান্ত হন। 

মোদী বলেন যে এই রকম আক্রমণ থামানোর জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। একই সঙ্গে তিনি বলেন যে কোভিড যোদ্ধাদের জন্য ৫০ লক্ষ টাকার বিমা চালু করেছে সরকার। এপ্রিলে কেন্দ্রীয় সরকার একটি অধ্যাদেশ জারি করেছিস স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে আক্রমণের বিষয়। তেমন অপরাধে অভিযুক্ত হলে এখন বেল মিলবে না সহজে, সাত বছরের জেল পর্যন্ত হতে পারে। 

প্রধানমন্ত্রী বলেন যে করোনা হয়তো অদৃশ্য শত্রু, কিন্তু কোভিড যোদ্ধারা অদম্য। এই যুদ্ধ তারা জিতবেন বলে বিশ্বাস মোদীর। প্রধানমন্ত্রী বলেন স্বাস্থ্যকর্মীরা সেনাবাহিনীর মতো কাজ করছেন, শুধু ইউনিফর্মটাই যা নেই। প্রসঙ্গত নিরাপত্তা ও পর্যাপ্ত পরিমাণে সুরক্ষা কবচের অভাবে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছেন স্বাস্থ্যকর্মীরা। সেই জন্যেই অত্যন্ত প্রাসঙ্গিক হয়ে থাকল এদিনের প্রধানমন্ত্রীর বক্তব্য। 

 

 

 

বন্ধ করুন