বাংলা নিউজ > ঘরে বাইরে > Viral News: সিরিয়ালের কোনও অযৌক্তিক গল্প নয়! পাইলট অসুস্থ হওয়ায় প্লেন ওড়ালেন প্রশিক্ষণহীন যাত্রী
ফ্লোরিডা পাম বিচ বিমানবন্দরে সেই বিমান (AP)
ফ্লোরিডা পাম বিচ বিমানবন্দরে সেই বিমান (AP)

Viral News: সিরিয়ালের কোনও অযৌক্তিক গল্প নয়! পাইলট অসুস্থ হওয়ায় প্লেন ওড়ালেন প্রশিক্ষণহীন যাত্রী

  • সিঙ্গল ইঞ্জিন সেসনা ২০৮ প্রাইভেট বিমানটিকে ফ্লোরিডার পাম বিচ আন্তর্জাতিক বিমানবন্দরে সফল ভাবে অবতরণ করাতে সক্ষম হন অনিভজ্ঞ প্রশিক্ষণহীন সেই যাত্রী। জানা গিয়েছে, মাঝ আকাশে বিমানের একমাত্র পাইলট অসুস্ত হয়ে পড়েন। সেই অবস্থায় পাইলট আর বিমান চালাতে সক্ষম ছিলেন না। এরপরই হাল ধরেন সেই যাত্রী।

প্লেন চালাতে চালাতে মাঝ আকাশে হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হন পাইলট। এরকম পরিস্থিতিতে একজন যাত্রী ককপিটে ঢুকে প্লেন চালাতে শুরু করলেন। কোনও প্রশিক্ষণ ছাড়াই দিব্যি প্লেনটিকে সফল ভাবে অবতরণ করালেন যাত্রী। বাংলার একটি চ্যানেলে কয়েক বছর আগে এরমই দেখানো হয়েছিল একটি সিরিয়ালে। সেই সময় গল্পে কোনও যৌক্তিগতা না খুঁজে পেয়ে অনেকেই হাসি ঠাট্টা করেছিলেন। সোশ্যাল মিডিয়ায় মিম-এর ছড়াছড় হয়েছিল। তবে এবার বাস্তবেও এমন ঘটনা ঘটেছে। আমেরিকার ফ্লোরিডায় এই ঘটনা ঘটে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গিয়েছে। যে যাত্রী প্লেনটি চালিয়েছেন, তাঁর প্লেন ওড়ানো বা অবতরণ করানোর কোনও প্রশিক্ষণ বা অভিজ্ঞতা ছিল না। তাও বহাল তবিয়তে তিনি প্লেন অবতরণ করান। পরে হাসিমুখে পোজ দিয়ে ভাইরালও হন।

জানা গিয়েছে, সিঙ্গল ইঞ্জিন সেসনা ২০৮ প্রাইভেট বিমানটিকে ফ্লোরিডার পাম বিচ আন্তর্জাতিক বিমানবন্দরে সফল ভাবে অবতরণ করাতে সক্ষম হন অনিভজ্ঞ প্রশিক্ষণহীন সেই যাত্রী। জানা গিয়েছে, মাঝ আকাশে বিমানের একমাত্র পাইলট অসুস্ত হয়ে পড়েন। সেই অবস্থায় পাইলট আর বিমান চালাতে সক্ষম ছিলেন না। তখন সেই যাত্রী এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগ স্থাপন করে জানান যে তাঁর পাইলটের শরীর খারাপ এবং তিনি নিজে বিমান ওড়াতে পারেন না।

এই পরিস্থিতির কথা জানতে পেরে এয়ার ট্রাফিক কন্ট্রোল বিমানটির অবস্থান জানতে চায় এবং এটিকে পাম বিচ আন্তর্জাতিক বিমানবন্দরে আবেদন করতে বলে। সেই সময় এয়ার ট্রাফির কন্ট্রোলার যথা সম্ভব গাইড করতে থাকেন সেই পাইলটকে। এদিকে ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এই ঘটনার তদন্তে নেমেছে। এদিকে এটাও স্পষ্ট নয় যে সেই পাইলটের ঠিক কী হয়েছিল।

বন্ধ করুন