বাংলা নিউজ > ঘরে বাইরে > Viral Video: চিতাকে ধরতে গেল বাঘ! তারপর যা হল… দেখুন ভাইরাল ভিডিয়ো

Viral Video: চিতাকে ধরতে গেল বাঘ! তারপর যা হল… দেখুন ভাইরাল ভিডিয়ো

ছবি: টুইটার (Twitter)

জঙ্গলে বাঘেদের এলাকায় চিতাবাঘদের এভাবেই বেঁচে থাকতে হয়। অর্থাত্, দুইজনেই খাদ্যশৃঙ্গলের শৃঙ্গে হলেও, তারা পরস্পরকে মোটেও সহ্য করতে পারে না। অনেকেই জানেন না, বাঘ কিন্তু সহজেই গাছে উঠতে পারে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়োর একটি বড় অংশ পশুদের ভিডিয়ো। বাড়ির পোষা বিড়ালছানা হোক বা জঙ্গলের বাঘ- মজার কাণ্ডকারখানার জেরে সবাই-ই মোটামুটি ভাইরাল। সেই ভাইরাল ভিডিয়োর লম্বা তালিকায় নবতম সংযোজন একটি বাঘ এবং চিতাবাঘের আজব কাণ্ড।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS) অফিসার সুশান্ত নন্দা মঙ্গলবার টুইটারে একটি ভিডিয়ো শেয়ার করেছেন। তাতে দেখা যাচ্ছে, ঠিক কীভাবে একটি চিতাবাঘ, বাঘেদের এলাকায় বেঁচে থাকে। ৩০ সেকেন্ডের এই ক্লিপে, একটি চিতাবাঘকে ধরার চেষ্টা করতে দেখা যাচ্ছে একটি বাঘকে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, চিতাবাঘটিকে ধরার জন্য তার পিছু পিছু গাছে উঠছে একটি বাঘ। কিন্তু গাছে ওঠায় চিতাবাঘ তো অনেক বেশি সিদ্ধহস্ত! তাই শেষ পর্যন্ত হাল ছেড়ে দেয় বাঘটি। জঙ্গলের জীবনের এমন অভিনব ভিডিয়ো সত্যিই খুব কমই রয়েছে। আরও পড়ুন: অমিত শাহের বাড়িতে মিলল ৫ ফুট লম্বা সাপ! ব্যাপক চাঞ্চল্য, উদ্ধার করল SOS

জঙ্গলে বাঘেদের এলাকায় চিতাবাঘদের এভাবেই বেঁচে থাকতে হয়। অর্থাত্, দুইজনেই খাদ্যশৃঙ্গলের শৃঙ্গে হলেও, তারা পরস্পরকে মোটেও সহ্য করতে পারে না। অনেকেই জানেন না, বাঘ কিন্তু সহজেই গাছে উঠতে পারে। তাদের ধারালো এবং ও বড় নখর দিয়ে গাছের গুঁড়ো গেঁথে ধরে এবং উপরে উঠতে পারে। কিন্তু সমস্যা হল, সাধারণ বাঘের ওজনও অনেক বেশি। এদিকে চিতাবাঘের শরীর অনেক বেশি 'স্লিম' বলা যেতে পারে। সেই কারণে তারা গাছে ওঠায় অনেক বেশি পটু।

আর সেই কারণেই এই ভিডিয়োতে চিতাবাঘটি চোখের নিমেষে ২০-৩০ ফুট উঁচু গাছের উপরে উঠে পড়ে। কিন্তু বাঘটি কিছু দূর ওঠার পর আর তা পারে না। শেষ পর্যন্ত নেমে আসে বাঘটি। 

ভিডিয়োয় আইএফএস অফিসার লিখেছেন, বাঘেরা খুব সহজেই গাছ বেয়ে উঠতে পারে। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সেই ক্ষমতা হারিয়ে ফেলে তারা।

পোস্ট করার পর থেকে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের নজর কেড়েছে এই ভিডিয়ো। লাখখানেকেরও বেশি ভিউ এসেছে এই ভিডিয়োতে। অনেকেই বাঘ ও চিতাবাঘের মধ্যের এই সম্পর্ক দেখে অবাক হয়েছেন।

দেখুন সেই ভিডিয়ো:

আরও পড়ুন: জার্মানিতে পুলিশ খুনের দায়ে বন্যপ্রাণী শিকারীর কারাদণ্ড

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন