বাংলা নিউজ > ঘরে বাইরে > চুম্বন সমকামীদের, বিশ্ববিদ্যালয়ের সামনে অনুষ্ঠান SFI-এর, হাজির ঐশী ঘোষও
ছবি: টুইটার (Twitter)

চুম্বন সমকামীদের, বিশ্ববিদ্যালয়ের সামনে অনুষ্ঠান SFI-এর, হাজির ঐশী ঘোষও

JNU সভাপতি ঐশী ঘোষ অভিবাদন ও সমর্থন জানাতে হাজির ছিলেন। তিনি বলেন, প্রেম সমাজের পছন্দের উপর ভিত্তি করে হয় না। ভালোবাসা সেটাই, যেটা আমরা প্রত্যেকে, আলাদাভাবে অনুভব করি।

বিশ্বজুড়ে জুন মাসটি বিশেষভাবে পালন করেন LGBT গোষ্ঠী। এলজিবিটি সম্প্রদায় এই মাসটিকে প্রাইড মাস বলেন।

দিল্লি বিশ্ববিদ্যালয়ের নর্থ ক্যাম্পাসের বাইরে LGBT সম্প্রদায়ের জন্য অনুষ্ঠানের আয়োজন করে ছাত্র সংগঠন SFI। প্রকাশ্যে সঙ্গীদের চুম্বন করে তাঁদের ভালবাসা প্রকাশ করেন সমকামী, রূপান্তরকামীরা। এর পর সচেতনতার প্রসারে মিছিলেরও আয়োজন করা হয়।

গর্ব মাসের সূচনা উপলক্ষে, বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন সমকামী পড়ুয়া একে অপরকে চুম্বন করেন। প্রকাশ্যে তাঁদের ভালবাসার প্রকাশ করেন তাঁরা। ছাত্রদের একে অপরকে চুমু খাওয়ার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিয়োতে, এক লেসবিয়ান যুগলকে একে অপরকে চুম্বন করতে দেখা যাচ্ছে। উপস্থিত সকলে তাঁদের করতালি দিয়ে অভিনন্দন জানাচ্ছেন।

অপর এক ভিডিয়োয় এক গে যুগলকে রাস্তায় চুম্বন করতে দেখা যায়। তাঁদেরও হইহই করে সমর্থন জানান উপস্থিত সকলে।

'Love is Love'- প্রাইডের স্লোগানে মুখর হয়ে ওঠে দিল্লি বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তা। জেএনইউ-এর পড়ুয়ারাও প্রাইড মার্চে অংশ নেন।

অভিবাদন ও সমর্থন জানাতে হাজির ছিলেন JNU সভাপতি ঐশী ঘোষও। তিনি বলেন, প্রেম সমাজের পছন্দের উপর ভিত্তি করে হয় না। ভালোবাসা সেটাই, যেটা আমরা প্রত্যেকে, আলাদাভাবে অনুভব করি।

বন্ধ করুন