বাংলা নিউজ > ঘরে বাইরে > 'গুণ' বেঝাতে ক্যামেরার সামনেই গোবর-গোমূত্র খেলেন হরিয়ানার ডাক্তার! ভাইরাল ভিডিয়ো
ডঃ মনোজ মিত্তল (ছবি সৌজন্যে টুইটার)
ডঃ মনোজ মিত্তল (ছবি সৌজন্যে টুইটার)

'গুণ' বেঝাতে ক্যামেরার সামনেই গোবর-গোমূত্র খেলেন হরিয়ানার ডাক্তার! ভাইরাল ভিডিয়ো

  • গোবরের 'গুণে'র প্রমাণ দিতে ক্যামেরার সামনেই গোবর ও গোমূত্র খেলেন হরিয়ানার এক ডাক্তার।

গোমূত্র ও গোবরের 'গুণ' নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন দাবি করতে শোনা যায় কেন্দ্রের শাসক দলের নেতা মন্ত্রীদের। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় মাঝেমাঝএই শোরগোল শুরু হয়। কেউ নেতা-মন্ত্রীদের এই দাবি অন্ধভাবে বিশ্বাস করেন, কেউ আবার বৈজ্ঞানিক যুক্তি খাড়া করে সেই দাবিকে খণ্ডন করার চেষ্টা করেন। এই আবহে এবার গোবরের 'গুণে'র প্রমাণ দিতে ক্যামেরার সামনেই গোবর ও গোমূত্র খেলেন হরিয়ানার এক ডাক্তার।

'ভাইরাল হরিয়ানা' নামক এক সংস্থার একটি লাইভ ভিডিয়োতে দেখা যায় কর্নালের ডঃ মনোজ মিত্তল একটি গোয়ালঘরে দাঁড়িয়ে আছেন এবং তাঁর হাতে একটি গোবরের কেক রয়েছে। তিনি 'পঞ্চগ্রাব্য' বা প্রাণী যে পাঁচটি উপাদান সরবরাহ করতে পারে সে সম্পর্কে বিশদভাবে বর্ণনা দিচ্ছিলেন। তাঁকে সেই সময় অল্প পরিমাণে গোবর কুড়িয়ে তা খেতে দেখা যায়। তিনি বলেন, তাঁর মা একই খাবার খেয়ে উপোস ভাঙতেন।

এমনকি তিনি দাবি করেন যে পশুর গায়ে হাত বোলালে অনেক উপকার হয়। পাশাপাশি তিনি আরও যোগ করেন যে শিশুদের স্বাভাবিক প্রসবের জন্য মহিলাদের গোবর খাওয়া উচিত। এখানেই থেমে না থেকে, তিনি গরুর মূত্রেও এক চুমুক দেন। তিনি দাবি করেন যে এতে একজনের শরীর পরিশুদ্ধ হয় এবং এমনকি রক্তচাপের সমস্যাও উপশম করার বৈশিষ্ট্য রয়েছে গোমূত্রে।

ফেসবুক থেকে ইনস্টাগ্রাম, সর্বত্রই হয়ত সাত মিনিটের পুরো ভিডিওটি বা সেই ভিডিয়ো ক্লিপের ছোট স্নিপেট ভাইরাল হয়েছে। কেউ কেউ এই বিষয়টির পরিপ্রেক্ষিতে ব্যঙ্গাত্মক প্রতিক্রিয়া দিয়েছেন। অন্য অনেকে বিরক্ত হয়েছেন। তাদের প্রশ্ন, কীভাবে একজন চিকিত্সক এই জাতীয় বিষয়কে বিশ্বাস করতে পারেন এবং তা প্রচার করতে পারেন?

 

বন্ধ করুন