বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রাণ গেল ১৩ জনের, তবুও 'বড় খবর' নয় বলে বিতর্ক উস্কে দিলেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী
মহারাষ্ট্রের হাসপাতালে অগ্নিদগ্ধ হয়ে মৃত ১৩ (ছবি সৌজন্যে এএনআই)
মহারাষ্ট্রের হাসপাতালে অগ্নিদগ্ধ হয়ে মৃত ১৩ (ছবি সৌজন্যে এএনআই)

প্রাণ গেল ১৩ জনের, তবুও 'বড় খবর' নয় বলে বিতর্ক উস্কে দিলেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী

  • 'বীরারের ঘটনা জাতীয় সংবাদ নয়', বললেন রাজেশ টোপে

মহারাষ্ট্রের পালঘরের ঘটনা নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন সেরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে। তিনি এদিন বলেন, 'বীরারের ঘটনা জাতীয় সংবাদ নয়।' এরপরই শুরু হয় বিতর্ক। প্রশ্ন ওঠে, তাহলে ১৩ জন করোনা রোগী অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়ার বিষয়টিকে ছোট করে দেখাতে চাইছে মহারাষ্ট্র সরকার।

উল্লেখ্য, আজ ভোর রাত ৩টে নাগাদ মহারাষ্ট্রের পালঘরের একটি কোভিড হাসপাতালে আগুন লাগে। ইতিমধ্যে হাসপাতালের ২১জন রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। দমকলের কয়েকটি ইঞ্জিন যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, গতকাল রাত তিনটে-সাড়ে তিনটে নাগাদ ওই হাসপাতালটিতে আগুন লাগে। হাসপাতালে মোট ৯৫ জন রোগীর চিকিৎসা চলছিল। ইতিমধ্যে অন্যান্য রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার কাজ শুরু হয়েছে। সিএমও অফিস সূত্রে খবর, আগুন লাগার কারণ জানতে দ্রুত তদন্ত শুরু হবে। তবে দমকলের প্রাথমিক অনুমান, শর্টশার্কিটের জেরেই এই বিপর্যয়।

ঘটনার জেরে যাঁরা প্রাণ হারিয়েছেন তাঁদের কেন্দ্রের তরফে ২ লক্ষ টাকা এবং রাজ্য সরকারের তরফে ৫ লক্ষ ক্ষতিপূরণ দেওয়ার ছাড়পত্র দিয়েছে প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল সংস্থা। পাশাপাশি যাঁদের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক, তাঁদের ৫০ হাজার টাকার ক্ষতিপূরণ দেওয়া হবে।

বন্ধ করুন