বাংলা নিউজ > ঘরে বাইরে > Visa: ভিসা করতে গিয়ে ফাঁকা হয়ে গেল অ্যাকাউন্ট, ২টাকা পাঠাতেই ২ লাখ টাকা উধাও

Visa: ভিসা করতে গিয়ে ফাঁকা হয়ে গেল অ্যাকাউন্ট, ২টাকা পাঠাতেই ২ লাখ টাকা উধাও

ভিসার আবেদন করে প্রতারণার ফাঁদে পড়লেন দম্পতি। প্রতীকী ছবি (HT Photo) (HT_PRINT)

ভিসার এজেন্ট পরিচয় দিয়ে ওই ব্যক্তি জানিয়েছেন, একটি লিঙ্ক পাঠানো হচ্ছে। সেখানে ক্লিক করে নির্দিষ্ট ফি দেওয়ার কথা জানানো হয়। তবে তিনি কোনও ওটিপি দেননি। কেবলমাত্র ২টাকা দিয়েছিলেন UPI এর মাধ্যমে। আর তারপরেই আসল কাণ্ড।

কাজ থেকে ইস্তফা দিয়েছিলেন। এরপরই শশী নিরঙ্করনাথ কৌশল নামে এক ব্যক্তি স্ত্রী ও কন্যাকে নিয়ে ইউরোপ ভ্রমণের পরিকল্পনা নেন। সেই মতো অনলাইনে ভিসার জন্য় আবেদন করেন। এরপর মাস খানেক অপেক্ষা করেন। আর সম্প্রতি সেই ভিসা সংক্রান্ত কাজ করতে গিয়ে প্রতারকদের ফাঁদে পড়লেন দম্পতি। ভিসা এজেন্ট পরিচয় দিয়ে এক ব্যক্তি তাকে ফোন করেছিলেন। তার পরেই তাঁর খোয়া গিয়েছে ২ লাখ টাকা। ঠিক কী হয়েছে ঘটনাটা?

গত ১২ জুলাই তিনি ভিসার জন্য় আবেদন করেছিলেন। এরপর শনিবার তাঁর স্ত্রী রিচা গুপ্তা অনলাইনে ভিসার স্ট্যাটাস খতিয়ে দেখছিলেন।এরপর VFS Global Company'র কাস্টমার কেয়ার নম্বর অনলাইনে বের করে তিনি ফোন করেন।

চারকোপ থানার আধিকারিকরা জানিয়েছেন, ওই মহিলা ওয়েবসাইটে দেওয়া নম্বরে ফোন করেছিলেন। দুবার রিং হয়ে কেটে যায় ফোনটি।এরপরই +91- 8240557244 এই নম্বর থেকে ফোন আসে। ভিসা এজেন্ট পরিচয় দিয়ে এক ব্যক্তি তাঁকে জানিয়েছিলেন, প্রসেসিং ফি না দেওয়ার জন্য ভিসা দেওয়া যাচ্ছে না।

ওই ব্যক্তি জানিয়েছেন, একটি লিঙ্ক পাঠানো হচ্ছে। সেখানে ক্লিক করে নির্দিষ্ট ফি দেওয়ার কথা জানানো হয়। তবে তিনি কোনও ওটিপি দেননি। কেবলমাত্র ২টাকা দিয়েছিলেন UPI এর মাধ্যমে। আর তারপরেই আসল কাণ্ড।

দুটাকা পাঠানোর পরেই চারটি এসএমএস আসে তাঁর মোবাইলে, যেখানে দেখা যায় আটবার টাকা কাটা হয়েছে। প্রতিবার ২৫ হাজার টাকা করে। সব মিলিয়ে ২ লাখ টাকা উধাও তাঁর অ্যাকাউন্ট থেকে। পুলিশ ও ব্যাঙ্ক দুটি জায়গাতেই নালিশ জানিয়েছেন ওই ব্যক্তি।

 

বন্ধ করুন