বাংলা নিউজ > ঘরে বাইরে > শিকাগোয় 'হোম অফ হারমনি' তৈরি, বসল রামকৃষ্ণ পরমহংসদেবের সবথেকে বড় মূর্তি

শিকাগোয় 'হোম অফ হারমনি' তৈরি, বসল রামকৃষ্ণ পরমহংসদেবের সবথেকে বড় মূর্তি

শিকাগো বসানো হল রামকৃষ্ণ দেবের সবথেকে বড় মূর্তি।

রক্ষণাবেক্ষণের অভাবে নষ্ট হতে চলা এক গির্জাকে কিনে সেই গির্জাকেই নবরূপে সজ্জিত করে গড়ে তুলেছে 'হোম অফ হারমনি'। সেখানে বসানো হয়েছে রামকৃষ্ণ পরমহংসদেবের মূর্তি। যা বিশ্বে রামকৃষ্ণ পরমহংসদেবের সবথেকে বড় মূর্তি। 

সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিতে শিকাগোয় প্রতিষ্ঠা হল 'হোম অফ হারমনি'। সেখানে বসানো হল রামকৃষ্ণ দেবের সবথেকে বড় মূর্তি। যে মূর্তির উচ্চতা ২২ ফুট।

বর্তমানে পৃথিবীর এই সাম্প্রদায়িক অশান্তির পরিবেশে, সর্বধর্ম সমন্বয়ের বার্তা নিয়ে এক নতুন পৃথিবী গড়ে তোলার ডাক দিলেন বিবেকানন্দ বেদান্ত সোসাইটি অফ শিকাগো। রামকৃষ্ণ মঠ ও মিশনের ১২৫ বছর পূর্তি উপলক্ষে বিবেকানন্দ বেদান্ত সোসাইটি অফ শিকাগোর অধ্যক্ষ স্বামী ঈশাত্মানন্দ মহারাজের পরিকল্পনায় শিকাগোয় উদ্বোধন হয়ে গেল হোম অফ হারমনির। উদ্বোধন করেন স্বামী সর্বদেবানন্দ মহারাজ।

রক্ষণাবেক্ষণের অভাবে নষ্ট হতে চলা এক গির্জাকে কিনে সেই গির্জাকেই নবরূপে সজ্জিত করে গড়ে তুলেছে 'হোম অফ হারমনি'। এই ভবনটিতেই বসানো হয়েছে রামকৃষ্ণ পরমহংসদেবের মূর্তি। যা বিশ্বে রামকৃষ্ণ পরমহংসদেবের সবচেয়ে বড় মূর্তি। এই মূর্তিটি স্বামী ঈশাত্মানন্দ মহারাজের পরিকল্পনায় কলকাতা থেকে শিষ্য অনুপ পান তৈরি করেন। তারপর জাহাজে করে শিকাগো আসে। 

উদ্বোধনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মঠ ও মিশনের বিভিন্ন দেশের সন্ন‍্যাসী মহারাজরা। এছাড়াও ছিলেন বিভিন্ন ধর্মের প্রতিনিধিরা। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার বার্তা দিয়ে এক শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। উদ্বোধনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপেরা সিঙ্গার ড্যানিয়েল হ‍্যান্ডরিক। বেলুড় মঠ থেকেও অধ‍্যক্ষ মহারাজ স্বামী স্মরণানন্দজীর বার্তা পৌঁছোয় শিকাগোতে। এই অনুষ্ঠানে প্রদর্শিত হয় ভারতবর্ষের ইতিহাস ও স্বামী বিবেকানন্দকে নিয়ে তথ‍্যচিত্র Swami Vivekananda_ A Bridge between the East and the West। যা পরিচালনা করেন অনুপ পান।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

দুই বিধায়কের শপথ নিয়ে নবান্ন–রাজভবন চাপানউতোর তুঙ্গে, বাড়ছে সংঘাতের আবহ ভোট পরবর্তী হিংসা পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রীয় BJPর প্রতিনিধিদল টলিউডের নামী পরিবারের ছেলে, তৃণমূল বিধায়কের জামাই, আজ খুদের জন্মদিন, চিনলেন? ভুল করে মেলোনিকে স্যালুট বাইডেনের? ভাইরাল ভিডিয়ো, স্ত্রী জিল বলছেন… Bengal Pro T20 League: শূন্যয় আউট ঋদ্ধি, ৫ উইকেট নিয়ে অনুষ্টুপদের জেতালেন সক্ষম দিনক্ষণ থেকে ভেন্যু: ঝটপট জেনে নিন সোনাক্ষী-জাহিরের বিয়ের ৫ জিনিস …BJP কর্মীরা মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে গিয়ে আত্মহত্যা করবেন: সুকান্ত মজুমদার ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ‘অনেক ভয় কাটিয়ে এখানে এসেছি...’ পোষ্যদের নিয়ে কী বললেন সোনু? কোপা আমেরিকা-র আগে স্বস্তি! মেসি ম্যাজিকে পিছিয়ে পড়া ম্যাচে জয় আর্জেন্তিনার

T20 WC 2024

ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.