বাংলা নিউজ > ঘরে বাইরে > Vladimir Putin Has Cancer: যুদ্ধের মাঝেই মারণ রোগ ক্যান্সারে আক্রান্ত পুতিন, অস্ত্রোপচারের জন্য ছাড়ছেন গদি: রিপোর্ট
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন  (via REUTERS)
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন  (via REUTERS)

Vladimir Putin Has Cancer: যুদ্ধের মাঝেই মারণ রোগ ক্যান্সারে আক্রান্ত পুতিন, অস্ত্রোপচারের জন্য ছাড়ছেন গদি: রিপোর্ট

  • Vladimir Putin: ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ভ্লাদিমির পুতিন ক্যান্সারে আক্রান্ত এবং তাঁকে ক্যান্সার থেকে মুক্তি পেতে অস্ত্রোপচার করাতে হবে। এর জন্যই সাময়িক ভাবে তিনি ক্ষমতা হস্তান্তর করছেন নিজের বিশ্বস্ত ব্যক্তির কাছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কয়েক দিনের জন্য রাশিয়ার গোয়েন্দা সংস্থা কেজিবির প্রাক্তন প্রধানের হাতে দেশের ক্ষমতা হস্তান্তর করছেন। ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ভ্লাদিমির পুতিন ক্যান্সারে আক্রান্ত এবং তাঁকে ক্যান্সার থেকে মুক্তি পেতে অস্ত্রোপচার করাতে হবে। এর জন্যই সাময়িক ভাবে তিনি ক্ষমতা হস্তান্তর করছেন নিজের বিশ্বস্ত ব্যক্তির কাছে। ব্রিটিশ গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, টেলিগ্রাম চ্যানেল এসভিআর ক্রেমলিনের এক শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে এই দাবি করেছে। 

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পুতিনের অস্ত্রোপচারের তারিখ এখনও ঠিক হয়নি এবং এ নিয়ে আলোচনা চলছে। রিপোর্টে বলা হয়েছে, অবিলম্বে অস্ত্রোপচারের প্রয়োজন নেই তবে বেশি বিলম্বও করা যাবে না। বলা হচ্ছে, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে এই অস্ত্রোপচার হওয়ার কথা ছিল, তবে ইউক্রেন যুদ্ধের আবহে তা পিছিয়ে দেওয়া হয়েছে। এদিকে বলা হচ্ছে, রাশিয়ার পূর্ণ নিয়ন্ত্রণ এবং ইউক্রেনের সঙ্গে যুদ্ধের পুরো দায়িত্ব নিরাপত্তা পরিষদের প্রধান তথা কেজিবির প্রাক্তন কাউন্টার ইন্টেলিজেন্স অফিসার নিকোলাই পেত্রুশেভের হাতে তুলে দিতে পারেন পুতিন। ৭০ বছর বয়সি গোয়েন্দা কর্মকর্তা নিকোলাইকে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ কৌশলের মাস্টারমাইন্ড হিসাবে বিবেচিত হন।

আরও পড়ুন: 'রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কেউ জয়ী হবে না', বার্লিনে এসে জার্মানির 'উলটো' সুর বজায় মোদীর

তাৎপর্যপূর্ণভাবে, পুতিনের অস্ত্রোপচারের খবর এমন একটা সময়ে প্রকাশ্যে এসেছে যখন রাশিয়া ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধবিরতি ঘোষণা হতে পারে বলে জল্পনা চলছে। বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছে, পুতিন বিপুল সংখ্যক রুশ সেনাকে দেশে ফেরত আসার নির্দেশ দিয়েছেন। তবে রাশিয়ার পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে যুদ্ধবিরতি ঘোষণা করা হয়নি। এই আবহে রাশিয়া ইউক্রেনের বিভিন্ন জায়গায় হামলা জারি রেখেছে। সম্প্রতি ওডেসায় এক বিমানঘাঁটিতে হামলা চালিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের পাঠানো অস্ত্রসস্ত্র ধ্বংস করেছে রাশিয়া। তবে পুতিনের অসুস্থতা এই যুদ্ধের গতিপ্রকৃতি বদলে দিতে পারে।

বন্ধ করুন