বাংলা নিউজ > ঘরে বাইরে > Vladimir Putin: 'ব্লাড ক্যানসারে গুরুতর আক্রান্ত' ভ্লাদিমির পুতিন! রুশ রাষ্ট্রপতিকে নিয়ে গোপন রেকর্ডিং-এ বিস্ফোরক তথ্য
ভ্লাদিমির পুতিন। ফাইল ছবি।  Russia May 9, 2022. Sputnik/Mikhail Metzel/Pool via REUTERS (via REUTERS)
ভ্লাদিমির পুতিন। ফাইল ছবি।  Russia May 9, 2022. Sputnik/Mikhail Metzel/Pool via REUTERS (via REUTERS)

Vladimir Putin: 'ব্লাড ক্যানসারে গুরুতর আক্রান্ত' ভ্লাদিমির পুতিন! রুশ রাষ্ট্রপতিকে নিয়ে গোপন রেকর্ডিং-এ বিস্ফোরক তথ্য

  • ‘দ্যা নিউ লাইন ম্যাগাজিন’-এর তথ্য অনুযায়ী এক বিত্তবান ধনকুবেরের গোপন রেকর্ডিংয়ে জানা গিয়েছে ব্লাড ক্যানসারে গুরুতরভাবে আক্রান্ত ভ্লাদিমির পুতিন। জানা গিয়েছে এই গোপন রেকর্ডিংয়ের কথপোকথন মার্চের মাঝামাঝি সময়ে হয়েছে।

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনকে সদ্য দেখা গিয়েছিল এক অনুষ্ঠানে, যেখানে তিনি পায়ের ওপর কম্বল টেনে বসেন। এটি ছাড়াও আরও এক ভিডিয়োতে দেখা যায়, এক প্রশাসনিক বৈঠকে তিনি শক্ত করে টেবিল ধরে বসে রয়েছেন। জল্পনার পারদ তখন থেকেই চড়েছিল। প্রশ্ন উঠছিল রাশিয়ার দোর্দণ্ডপ্রতাপ এই নেতার স্বাস্থ্য নিয়ে। আর এদিব এক বিত্তবানের গোপন রেকর্ডিংএর তথ্য তুলে ধরল ‘দ্যা নিউ লাইন ম্যাগাজিন’।

‘দ্যা নিউ লাইন ম্যাগাজিন’-এর তথ্য অনুযায়ী ওই বিত্তবান ধনকুবেরের গোপন রেকর্ডিংয়ে জানা গিয়েছে ব্লাড ক্যানসারে গুরুতরভাবে আক্রান্ত ভ্লাদিমির পুতিন। জানা গিয়েছে এই গোপন রেকর্ডিংয়ের কথপোকথন মার্চের মাঝামাঝি সময়ে হয়েছে। অর্থাৎ ইউক্রেনে যুদ্ধারম্ভের সময়কালকেই মনে করা হচ্ছে। রুশ হানায় যে সময় শত শত ইউক্রেনিয় নাগরিকের রক্ত ঝরেছে, সেই সময়কালেই রুশ রাষ্ট্রপতির ব্লাড ক্যানসার নিয়ে এই আলোচনা গোপনে হয়েছে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য যে ধনকুবের এই সমস্ত তথ্য তুলে ধরেছেন তিনি তাঁর নাম প্রকাশ্যে আনতে চাননি। তার জেরেই এই নিরাপত্তাজনিতক গোপন রেকর্ডিং উঠে এসেছে। এছাড়াও তিনি রাশিয়ার সংকটজনক অর্থনীতির কথাও তুলে ধরেন তাঁর বক্তব্যে। এই রেকর্ডিং-এই তিনি জানান যে পুতিন ব্লাড ক্যানসারে বহুদিন ধরে আক্রান্ত। ৪ রাশির ধন-সম্পত্তি তুঙ্গে থাকার সময় শুরু

উল্লেখ্য, ওই বিশেষ রেকর্ডিং-এ ওই ব্যক্তিকে বলতে শোনা যায়, পুতিন ‘রাশিয়ার অর্থনীতি শেষ করেছেন। তিনি ইউক্রেন সহ বিভিন্ন দেশের অর্থনীতি শেষ করে দিয়েছেন।’ এমনকি একধাপ এগিয়ে তিনি বলেন, ‘ওঁর (পুতিনের) মাথার সমস্যা রয়েছে। একজন উন্মত্ত মানুষ গোটা বিশ্বকে নিম্নগতিতে নিয়ে যেতে পারে। ’ ১১ মিনিটের এই রুদ্ধশ্বাস অডিয়ো ঘিরে তোলপাড় গোটা বিশ্ব। এদিকে ইউক্রেনের সেনা প্রধানও দাবি করেছেন পুতিন ভুগছেন ব্লাড ক্যানসারে। সব মিলিয়ে এই টেপ সামনে আসার পর মস্কোর পদক্ষেপের দিকে তাকিয়ে গোটা বিশ্ব।

 

 

 

 

 

বন্ধ করুন