বাংলা নিউজ > ঘরে বাইরে > পুতিনকে হত্যার চেষ্টা হয়েছিল, বিস্ফোরক দাবি ইউক্রেনের গোয়েন্দা প্রধানের, কবে?
রাশিয়ার প্রেসিডেন্টের উপর হামলার চেষ্টা হয়েছিল, দাবি ইউক্রেনের গোয়ান্দা কর্তার (Russian Presidential Press Service via AP, File) (AP)

পুতিনকে হত্যার চেষ্টা হয়েছিল, বিস্ফোরক দাবি ইউক্রেনের গোয়েন্দা প্রধানের, কবে?

  • বিশেষ সূত্রে জানা গিয়েছে পুতিন বর্তমানে ব্লাড ক্যানসারে ভুগছেন। এর মধ্যেই বিস্ফোরক দাবি করলেন ইউক্রেনের সামরিক গোয়েন্দা প্রধান।

ইউক্রেনের সামরিক গোয়েন্দা বিভাগের প্রধান কাইরিলো বুদানোভ মঙ্গলবার বিস্ফোরক দাবি করে বসলেন। তাঁর দাবি মাস দুয়েক আগে রাশিয়ার প্রেসিডেন্টের উপর হামলার চেষ্টা হয়েছিল। কিন্তু সেটি শেষ পর্যন্ত সফল হয়নি। এদিকে গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের উপর হামলা চালিয়েছিল রাশিয়া। সেই হামলা এখনও চলছে। তার মধ্যেই বিস্ফোরক তথ্য সামনে আনলেন ইউক্রেনের গোয়েন্দা বিভাগের প্রধান। তবে তিনি জানিয়েছেন সেই সময় বেঁচে গিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট।

মেজর জেনারেল কাইরিলো বুদানোভ জানিয়েছেন, ককেশাস এলাকায় সেই অভিযান হয়েছিল।এটি ব্ল্যাক সি ও ক্যাস্পিয়ান সাগরের মধ্যবর্তী এলাকা। কিন্তু সেই হামলা শেষ পর্যন্ত সফল হয়নি। তবে তাঁর এই দাবির সত্যতা যাচাই করা যায়নি। গোয়েন্দা বিভাগের ওই প্রধান Ukrainska Pravdaতে এই দাবি করেছেন। তবে সূত্রের খবর, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের তলপেট থেকে তরল জাতীয় কিছু অপারেশন করে বের করতে হয়েছিল। 

 তিনি জানিয়েছিলেন, পুতিনকে হত্যা করার চেষ্টা করা হয়েছিল। এমনকী তাঁর উপর হামলাও হয়েছিল। ককেশাসের প্রতিনিধিরা একথা জানিয়েছিলেন। তবে এটা বেশিদিন আগের ঘটনা নয়।

তবে এটা ছিল অসফল একটি প্রচেষ্টা। এটা সত্যি ঘটেছিল। এটা দুমাস আগের ঘটনা। স্পষ্ট জানিয়েছেন ইউক্রেনের গোয়েন্দা বিভাগ। এদিকে অন্য় সূত্রে জানা গিয়েছে পুতিন বর্তমানে ব্লাড ক্যানসারে ভুগছেন। পাশাপাশি চলতি মাসে অন্য় একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, অগস্টের মাঝামাঝি ইউক্রেনের যুদ্ধ সন্ধিক্ষণে এসে দাঁড়াবে।

 

বন্ধ করুন