বাংলা নিউজ > ঘরে বাইরে > Vladimir Putin in Blanket: পুতিন কি গুরুতর অসুস্থ? পায়ের ওপর কম্বল টেনে নেওয়ার দৃশ্য ঘিরে তুঙ্গে জল্পনা
ভ্লাদিমির পুতিনের ছবি ঘিরে জল্পনা।
ভ্লাদিমির পুতিনের ছবি ঘিরে জল্পনা।

Vladimir Putin in Blanket: পুতিন কি গুরুতর অসুস্থ? পায়ের ওপর কম্বল টেনে নেওয়ার দৃশ্য ঘিরে তুঙ্গে জল্পনা

  • এই জল্পনা আরও চেপে বসেছে কারণ সবেমাত্র একটি রিপোর্টে বলা হয়েছে, আগামী কয়েকদিনের মাথায় রাশিয়ার প্রেসিডেন্টের সম্ভবত একটি অপারেশন হবে। মনে করা হচ্ছে, সেই অপারেশন ক্যানসারের জন্য হতে পারে। তবে বিষয়টি সমস্তই এখনও জল্পনা স্তরে। বহু মিডিয়া রিপোর্ট বলছে, এই অপারেশন হলে রুশ রাষ্ট্রপতি আগের মতো তেজিয়ান নাও হতে পারেন।

৯ মে মস্কোতে রাশিয়ার বিজয় দিবস উপলক্ষ্যে ছিল বর্ণাঢ্য আয়োজন। সেখানে দ্বিতীয় বিশ্বযুদ্ধে রাশিয়ার তরফের যোদ্ধাদের সঙ্গে একই সারিতে বসে থাকতে দেখা যায় রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনকে। সদ্য ইউক্রেন রুশ হামলা নিয়ে কার্যত দুনিয়ার শান্তিপ্রেমী মানুষের ক্ষোভের মুখে পড়েন তিনি। এদিকে, তারপর রুশ বিজয় দিবসে পুতিনের গতিপ্রকৃতি নিয়ে নানান জল্পনা শুরু হয়ে যায়।

তাপমাত্রা সেদিন রাশিয়ায় ছিল প্রায় ৯ ডিগ্রির আশপাশে। আর ভ্লাদিমির পুতিনকে দেখা যায় মোটা জ্যাকেট পরিহিত অবস্থায়। সঙ্গে তিনি পায়ের ওপর কম্বল নিয়ে বসেন। একইসঙ্গে তাঁকে কাশতেও দেখা যায়। ফলে স্বভাবতই প্রশ্ন উঠছে ইউক্রেনে হামলাকারী দেশের রাষ্ট্রনেতা এখন কতটা সুস্থ রয়েছেন, তা নিয়ে। অনেকেই মনে করছেন ক্রেমলিন নেতার রয়েছে পারকিনসন বা ক্যানসারের মতো রোগ। এই জল্পনা আরও চেপে বসেছে কারণ সবেমাত্র একটি রিপোর্টে বলা হয়েছে, আগামী কয়েকদিনের মাথায় রাশিয়ার প্রেসিডেন্টের সম্ভবত একটি অপারেশন হবে। মনে করা হচ্ছে, সেই অপারেশন ক্যানসারের জন্য হতে পারে। তবে বিষয়টি সমস্তই এখনও জল্পনা স্তরে। বহু মিডিয়া রিপোর্ট বলছে, এই অপারেশন হলে রুশ রাষ্ট্রপতি আগের মতো তেজিয়ান নাও হতে পারেন। শিশুকে নিয়ে একা ট্রেন সফরত মহিলাদের বিশেষ সুবিধা! ভারতীয় রেলে নয়া পরিষেবা শুরু

 

উল্লেখ্য, আরও একটি ভিডিয়ো কয়েকদিন আগেই ভাইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে, রাশিয়ান রাষ্ট্রপতি চেপে ধরে রয়েছেন টেবিল। ৬৯ বছর বয়সী রাষ্ট্রপতি পুতিনের এমন সমস্ত গতিপ্রকৃতি ঘিরে স্বভাবতই জল্পনা তৈরি হয়েছে। প্রশ্ন উঠছে, তাহলে কি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এখন সুস্থ নন? যদিও বিষয়টি নিয়ে রাশিয়ার প্রশাসন কোনও মুখ খুলতে চাইছে না। তবে জল্পনা ক্রমেই বাড়ছে।

বন্ধ করুন