বাংলা নিউজ > ঘরে বাইরে > কোল্যাটারাল ব্যবহার করে বিনিয়োগ টানতে ব্যাঙ্কের অনুমতি চাইল Voda-Idea
 ফাইল ছবি : ভি ( Vi)
 ফাইল ছবি : ভি ( Vi)

কোল্যাটারাল ব্যবহার করে বিনিয়োগ টানতে ব্যাঙ্কের অনুমতি চাইল Voda-Idea

  • জিও-এয়ারটেলের দাপটে বর্তমানে আর্থিকভাবে চাপে ভোডাফোন-আইডিয়া।

প্রাথমিক পর্যায়ের কিছু কোল্যাটারল দেখিয়ে বিনিয়োগ টানার পরিকল্পনা ভোদাফোন-আইডিয়ার। আর সেই উদ্দেশ্যে ঋণদাতা ব্যাঙ্কগুলির কাছে আর্জি জানাল সংস্থা।

জিও-এয়ারটেলের দাপটে বর্তমানে আর্থিকভাবে চাপে ভোডাফোন-আইডিয়া। তাই বর্তমানে আন্তর্জাতিক বিনিয়োগের মাধ্যমে ব্যবসা চাঙ্গা করতে চাইছে সংস্থা। বিভিন্ন ব্যাঙ্কের ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে মোট ২৩,০৮০ কোটি টাকা ঋণ রয়েছে ভোদাফোন-আইডিয়ার।

মোট ২৫ হাজার কোটি টাকা তোলার পরিকল্পনা ভোদাফোন-আইডিয়ার। কিন্তু ঋণে জর্জরিত একটি সংস্থায় কোনও সিকিউরিটি ছাড়া কেউই বড় অঙ্কের বিনিয়োগ করবে না। সেই কারণেই ব্যাঙ্কগুলির কাছে বন্ধক হিসাবে রাখা সম্পত্তিকে সিকিউরিটি দেখিয়েই বিনিয়োগ টানতে চাইছে ভোদাফোন-আইডিয়া। ব্যাঙ্কের কাছে এ বিষয়ে অনুমতি চেয়েছে সংস্থা।

তবে, ব্যাঙ্কগুলি এর বদলে সংস্থাকে আরও ইক্যুইটি মূলধন আনার পরামর্শ দিয়েছে। বেশ কিছু ব্যাঙ্ক প্রশ্ন তুলেছে, এভাবে কি দীর্ঘকালীন সুরাহা মিলবে?

গত বছর ভোদাফোন-আইডিয়ার দখলে ২৪.৬৪% মার্কেট শেয়ার ছিল। সেখানে এয়ারটেলের মার্কেট শেয়ার ছিল ২৯.৩৬% । এক নম্বর স্থানে রিলায়েন্স জিও। দেশের মোট বাজারের ৩৫.৪৩% ছিল রিলায়েন্স জিওর দখলে। 

বিনিয়োগ টানার মাধ্যমে বাজার দখলের এই লড়াইয়ে আরও এগোতে চাইছে ভোদাফোন আইডিয়া। 
 

বন্ধ করুন