বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ভোডাফোন-আইডিয়া টিকে থাকবে,' লাইফলাইন পাওয়ার পর আত্মবিশ্বাসী সিইও
ছবি : মিন্ট (MINT_PRINT)
ছবি : মিন্ট (MINT_PRINT)

'ভোডাফোন-আইডিয়া টিকে থাকবে,' লাইফলাইন পাওয়ার পর আত্মবিশ্বাসী সিইও

  • ম্ভাব্য বিনিয়োগকারীদের সঙ্গে হতে পারে তহবিল চুক্তি। সংস্থার ভবিষ্যত নিয়ে এমনটাই জানালেন সিইও রবীন্দ্র তক্কর।

দেনা, লোকসানে জর্জরিত ভোডাফোন-আইডিয়া (Vi)। তবে এখনও রয়েছে আশা। সম্ভাব্য বিনিয়োগকারীদের সঙ্গে হতে পারে তহবিল চুক্তি। সংস্থার ভবিষ্যত নিয়ে এমনটাই জানালেন সিইও রবীন্দ্র তক্কর।

ভোডাফোন আইডিয়ার নেট ঋণের পরিমাণ ২৫.৮৬ বিলিয়ন মার্কিন ডলার। এর কাছাকাছিই বকেয়া সরকারের কাছেও। সরকারি সাহায্য ছাড়া টিকে থাকা মুশকিল বলে শোনা যাচ্ছিল সংস্থার অভ্যন্তরেই।

ভোডাফোন আইডিয়ার সিইও রবীন্দ্র তক্কর একটি ভিডিও সাক্ষাৎকারে বলেন, 'বিনিয়োগকারীরা এটাই দেখছিলেন যে সরকার টেলিকম খাতে কমপক্ষে তিনটি সংস্থার অস্তিত্ব নিশ্চিত করবে কি না। এর পাশাপাশি তারা চাইছিল যে তাঁদের নতুন বিনিয়োগ দিয়ে সরকারি পাওনা পূরণের বদলে ব্যবসা বৃদ্ধিতে বিনিয়োগ করা হোক।

তবে সরকারি পদক্ষেপের পর বর্তমানে সেই ভয় আর নেই বলে জানান তিনি। তবে কোন কোন বিনিয়োগকারীর সঙ্গে কথা হচ্ছে, কতটা বিনিয়োগ হতে পারে, সে বিষয়ে কিছু জানাননি তিনি।

'এই অভূতপূর্ব পরিবর্তনের সঙ্গে সঙ্গে আমাদের ব্যবসায়িক পরিকল্পনাগুলিও আপডেট করতে হবে। সেই সঙ্গে আমাদের আরও কত বিনিয়োগ প্রয়োজন সেটাও নতুন করে হিসাব করতে হবে,' বলেন তিনি।

মোদীর সরকার গত সপ্তাহে টেলিকম খাতের জন্য একটি ত্রাণ প্যাকেজ অনুমোদন করেছে। যার মধ্যে এয়ারওয়েভ ফি-তে চার বছরের জন্য মোরাটরিয়াম দেওয়া হয়েছে।

মূলত মুকেশ অম্বানির জিও-র প্রবেশের সঙ্গে সঙ্গেই ভারতের অন্যান্য টেলিকম সংস্থাগুলির ব্যবসা লাটে ওঠে। জিও-র অভাবনীয় ফ্রি সিম ও পরিষেবা, সস্তার প্যাকেজ, দুর্দান্ত মার্কেটিংয়ের ফলে লোকসানে পড়ে প্রায় সব সংস্থাগুলিই।

বন্ধ করুন