বাংলা নিউজ > ঘরে বাইরে > পরীক্ষা না দিয়েই ডাক্তারিতে!NEET বিল ফিরিয়ে দিয়েছেন রাজ্যপাল, ওয়াকআউট বিরোধীদের

পরীক্ষা না দিয়েই ডাক্তারিতে!NEET বিল ফিরিয়ে দিয়েছেন রাজ্যপাল, ওয়াকআউট বিরোধীদের

নিট পরীক্ষা বাতিলের দাবিতে ইতিমধ্যেই নানা চর্চা তামিলনাড়ু (HT Archives) (HT_PRINT)

ডিএমকে সাংসদ ত্রিচি শিবা বলেন, তামিলনাড়ুল মুখ্যমন্ত্রী অন্তত দুবার এনিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন।

NEET Exemption billকে কেন্দ্র করে তুমুল হট্টোগোল রাজ্যসভায়। তামিলনাড়ুর রাজ্যপাল এই বিল ফিরিয়ে দিয়েছেন। আর তার জেরেই শুক্রবার রাজ্যসভার অধিবেশন কক্ষ থেকে ওয়াকআউট করলেন ডিএমকে, কংগ্রেস, তৃণমূল সহ বিরোধী সদস্যরা। রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খার্গের নেতৃত্বে এদিন ওয়াক আউট করেন বিরোধীরা। অবিলম্বে নিট থেকে অব্যাহতির বিল ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহার করার জন্য দাবি তুলেছেন বিরোধীরা। 

ডিএমকে সাংসদ ত্রিচি শিবা বলেন, তামিলনাড়ুল মুখ্যমন্ত্রী অন্তত দুবার এনিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন। নিট বিলকে কেন্দ্রীয় সরকারের কাছে পাঠানোর জন্য তিনি আবেদন করেছিলেন। কিন্তু তিনি তা করেননি। তিনি যুক্তরাষ্ট্রীয় মনোভাবের বিরুদ্ধে যাচ্ছেন। আমারা এনিয়ে রাজ্যসভায় বিষয়টি তুলে ধরার চেষ্টা করেছিলাম। কিন্তু সেখানেও বলতে দিচ্ছেন না। এদিকে এদিন কংগ্রেস, সিপিএম, সিপিআই, তৃণমূল, রাষ্ট্রীয় জনতা দল, ও ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ ওয়াক আউট করেন। 

সূত্রের খবর, গত বছর সেপ্টেম্বর মাসে নিট সংক্রান্ত বিল পাশ করে তামিলনাড়ু বিধানসভা। এমবিবিএস. বিডিএসের প্রবেশিকা পরীক্ষাকে বাতিল করে দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফলের উপর ডাক্তারিতে ভর্তির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। মূলত নিট পরীক্ষার আগের দিন এক পরীক্ষার্থীর আত্মহত্যার ঘটনার জেরে নড়েচড়ে বসেছিল সরকার। এরপরই শুরু হয়েছিল বিল পাশ করার তোড়জোড়। এদিকে রাজ্য়পালের কাছে এই বিল স্বাক্ষর করার জন্য পাঠানো হয়েছিল। কিন্তু তিনি তা ফিরিয়ে দেন। তাঁর যুক্তি, এভাবে নিট পরীক্ষা না দিয়ে সরসারি ডাক্তারিতে ভর্তি হওয়ার সুযোগ দিলে গ্রামের ও বহু গরিব ছাত্রছাত্রী বঞ্চিত হবেন।

এদিকে এদিন ডিএমকে নেতৃত্ব এনিয়ে আলোচনার জন্য় স্পিকারের কাছে আবেদন জানিয়েছিলেন। কিন্তু স্পিকার তাতে সম্মত হননি। কারণ স্পিকারের যুক্তি, এনিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে কিছু আসেনি। 

 

বন্ধ করুন