বাংলা নিউজ > ঘরে বাইরে > ঠান্ডায় ২১ পর্যটকের মৃত্যু, 'ঘরে বরফের স্প্রে লাগিয়ে খেলুন!' নিদান মন্ত্রীর
ছবি সৌজন্য টুইটার (Twitter)

ঠান্ডায় ২১ পর্যটকের মৃত্যু, 'ঘরে বরফের স্প্রে লাগিয়ে খেলুন!' নিদান মন্ত্রীর

  • মাঝে মাঝেই সংবাদমাধ্যমে বিচিত্র মন্তব্য করেন তিনি। আর সেগুলি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। আবারও সেরকমটাই হয়েছে। এক মর্মান্তিক ঘটনার প্রেক্ষিতে প্রতিক্রিয়া দিতে গিয়ে আজব নিদান দিলেন তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মন্ত্রিসভায় অন্যতম 'জনপ্রিয়' মন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তথ্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী। জনপ্রিয় কথাটায় জোর দেওয়ার একটাই কারণ। মাঝে মাঝেই সংবাদমাধ্যমে বিচিত্র মন্তব্য করেন তিনি। আর সেগুলি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। আবারও সেরকমটাই হয়েছে। এক মর্মান্তিক ঘটনার প্রেক্ষিতে প্রতিক্রিয়া দিতে গিয়ে আজব নিদান দিলেন তিনি।

সম্প্রতি পাকিস্তানে মুরিতে প্রবল ঠান্ডায় ২১ জন পর্যটকের মৃত্যু হয়। পাকিস্তানের একটি টিভি চ্যানেলের পক্ষ থেকে এ বিষয়ে ফাওয়াদের প্রতিক্রিয়া চাওয়া হয়। তাতে ফোনে তিনি বলেন, 'এই মরসুমে মুরির মতো জায়গায় কারও যাওয়া উচিত নয়। এভাবে অর্থ অপচয় ও জীবনের ঝুঁকি নেওয়ার দরকার নেই।'

এরপরে আরও এক ধাপ এগিয়ে তিনি বলেন, 'বাড়িতে বরফের স্প্রে লাগান। সেটা দিয়ে তুষার ছিটিয়ে উপভোগ করা বেশি ভাল। ফাওয়াদের এই বক্তব্য এখন পাকিস্তানে ভাইরাল।

দেখুন ভিডিয়ো :

বিরোধীদের দাবি, জনপ্রিয় পর্যটন কেন্দ্রগুলির বিষয়ে উদাসীন সরকার। সেখানে পর্যাপ্ত পরিকাঠামো নেই। সেই কারণেই মৃত্যু হয়েছে পর্যটকদের। তাছাড়া বিশ্বের বহু তুষারআবৃত স্থানেই বরাবর পর্যটকরা বরফ দেখতে যান। সেখানে যেতে বারণ করা প্রকৃতপক্ষে সরকারের পর্যটনের পরিকাঠামোর ব্যর্থতা স্বীকারের নামান্তর।

বন্ধ করুন