বাড়ি > ঘরে বাইরে > অবশেষে ধরা পড়ল উত্তরপ্রদেশে ৮ পুলিশ হত্যায় মূল অভিযুক্ত বিকাশ দুবে
বিকাশ দুবে (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
বিকাশ দুবে (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

অবশেষে ধরা পড়ল উত্তরপ্রদেশে ৮ পুলিশ হত্যায় মূল অভিযুক্ত বিকাশ দুবে

  • বৃহস্পতিবার সকালে মধ্যপ্রদেশ থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

সাত দিনের মাথায় অবশেষে পুলিশের জালে ধরা পড়ল গ্যাংস্টার বিকাশ দুবে। বৃহস্পতিবার সকালে মধ্যপ্রদেশের উজ্জয়িনী থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। 

উজ্জয়িনীর কালেক্টর আশিস সিং জানান, মহাকাল মন্দিরে যাচ্ছিল বিকাশ। সেই সময় তাকে চিহ্নিত করে নিরাপত্তারক্ষীরা। খবর দেওয়া হয় পুলিশে। চেপে ধরতেই নিজের পরিচয় স্বীকার করে নেয়। পুলিশ তাকে গ্রেফতার করেছে। জেরা চলছে।

গত ৩ জুলাই কানপুরের বিকরু গ্রামে বিকাশের দলবলের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয় একজন ডেপুটি সুপারিটেন্ডেন্ট এবং তিনজন সাব-ইন্সপেক্টর পদমর্যাদার আধিকারিক-সহ আটজনের। তারপর থেকে হন্যে হয়ে বিকাশের খোঁজ করছিল পুলিশ। এরইমধ্যে গত মঙ্গলবার হরিয়ানার ফরিদাবাদের একটি হোটেলে বিকাশকে দেখা যায়। যদিও তাকে ধরা যায়নি। পরদিন তার তিন সহযোগীকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার তাদের মধ্যে প্রভাত মিশ্র নামে একজনের মৃত্যু হয়। উত্তরপ্রদেশের এডিজি (আইন-শৃঙ্খলা) প্রশান্ত কুমার জানান, ফরিদাবাদ থেকে নিয়ে আসার পথে পুলিশের গাড়ি খারাপ হয়ে যায়। সেই সময় পিস্তল ছিনিয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। পালটা জবাব দেয় পুলিশ। ঘটনায় প্রভাতের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে ৩ জুলাই থেকে বিভিন্ন জায়গায় বিকাশের পাঁচ সহযোগীকে খতম করে পুলিশ। 

সেই ঘটনার কিছুক্ষণ পর মধ্যপ্রদেশ পুলিশের হাতে ধরা পড়ে বিকাশ। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেন, ‘তার বিষয়ে আমাদের পুলিশকে সতর্ক করে দিয়েছিলাম এবং মহাকাল মন্দির থেকে গ্রেফতার করেছি আমরা। সে আমাদের হেফাজতে রয়েছে। আমরা উত্তরপ্রদেশ পুলিশকে তার বিষয়ে জানিয়েছে। আপাতত আমি এইটুকুই বলব এবং পরে বিস্তারিত তথ্য দেব।’  

বন্ধ করুন