বাংলা নিউজ > ঘরে বাইরে > অমরাবতীতে ব্যক্তির শিরোচ্ছেদের সঙ্গে কি উদয়পুরকাণ্ডের যোগ রয়েছে? ময়দানে NIA
 অমরাবতী কাণ্ডে উঠছে নানান প্রশ্ন। প্রতীকী ছবি।

অমরাবতীতে ব্যক্তির শিরোচ্ছেদের সঙ্গে কি উদয়পুরকাণ্ডের যোগ রয়েছে? ময়দানে NIA

  • অমরাবতীর ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এনআইএকে তদন্তভার দিয়েছে। অমরাবতীর ৫৪ বছর বয়সী উমেশ কোলহের মৃত্যু নিয়ে উঠছে বহু প্রশ্ন। পেশায় ফার্মাসিস্ট উমেশকে নিয়ে মহারাষ্ট্রের বিজেপির দাবি, যেভাবে শিরোচ্ছেদ করা হয়েছে, তাতে মনে করা হচ্ছে উদয়পুরের কাণ্ডের সঙ্গে এই অমরাবতীর ঘটনার যোগ রয়েছে।

প্রদীপ কুমার মৈত্র

সদ্য কানহাইয়ালাল নামে এক ব্যক্তির শিরোচ্ছেদের ঘটনায় রীতিমতো প্রতিবাদের আগুন জ্বলে রাজস্থানের উদয়পুরে। জানা যায়, পয়গম্বরকে নিয়ে নুপূর শর্মার মন্তব্যের প্রেক্ষিতে কানহাইয়ালাল সোশ্যাল মিডিয়া পোস্টে সমর্থন জানান। তারপরই শিরোচ্ছেদের ঘটনা ঘটে। উল্লেখ্য, রাজস্থান থেকে ক্রোশ দূরে মহারাষ্ট্রের অমরাবতীতেও গত সপ্তাহে এক ব্যক্তির দেহ শিরোচ্ছেদ অবস্থায় উদ্ধার হয়। আর তিনিও সোশ্যাল মিডিয়ায় নুপূর শর্মার সমর্থনে মন্তব্য করেন।

উল্লেখ্য, অমরাবতীর ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এনআইএকে তদন্তভার দিয়েছে। অমরাবতীর ৫৪ বছর বয়সী উমেশ কোলহের মৃত্যু নিয়ে উঠছে বহু প্রশ্ন। পেশায় ফার্মাসিস্ট উমেশকে নিয়ে মহারাষ্ট্রের বিজেপির দাবি, যেভাবে শিরোচ্ছেদ করা হয়েছে, তাতে মনে করা হচ্ছে উদয়পুরের কাণ্ডের সঙ্গে এই অমরাবতীর ঘটনার যোগ রয়েছে। জানা গিয়েছে, কোলহের মৃত্যু দোকান থেকে বাড়ি ফেরার পথে হয়েছে। খুনের পর তাঁর কাছ থেকে কোনও মূল্যবান সামগ্রীও চুরি যায়নি। মৃতদের সঙ্গেই ছিল ফোন, টাকাকড়ি। এর জেরে সন্দেহের পারদ চড়ছে। নুপূর শর্মার 'ক্ষমা চাওয়া উচিত নয়, উনি দায়ী নন', সরব ডাচ সাংসদ, কী লিখলেন টুইটে?

অমরাবতী কাণ্ডে প্রাথমিক তদন্ত এগিয়ে যেতেই ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতরা, মদাস্সির আহমেদ, শাহরুখ পাঠান খান, শোয়েব খান, আবদুল তসলিম, আতিফ রশিদ। এদের মধ্যে আবদুলকে বাদ দিলে বাকিদের কারোরই কোনও অপরাধমূলক কেস নেই পুলিশের খাতায়। ফলে প্রশ্ন জমতে শুরু করেছে। সিসিটিভি ফুটেছে ধৃতদের একজনকে এলাকার রেইকি করতেও দেখা যায়। সকলেরই ফোন যাচাই চলছে। উমেশের ভাই মহেশ বলছেন, দাদা অত্যন্ত শান্ত স্বভাবের মানুষ ছিলেন, দ্বন্দ্ব ছিলনা কারোর সঙ্গে। সব মিলিয়ে একাধিক প্রশ্নের উত্তর জানার অপেক্ষায় এবার তদন্তে নামছে এনআইএ। 

 

 

 

বন্ধ করুন