বাংলা নিউজ > ঘরে বাইরে > Washington D.C. Shooting: পরপর গুলির আওয়াজে কেঁপে উঠল ওয়াশিংটন, মার্কিন রাজধানীতে হতাহত বহু
মার্কিন রাজধানীতে বন্দুকবাজের হামলা (ছবিটি প্রতীকী) (AP)

Washington D.C. Shooting: পরপর গুলির আওয়াজে কেঁপে উঠল ওয়াশিংটন, মার্কিন রাজধানীতে হতাহত বহু

  • ক্যাপিটল হিলের অদূরেই এই গুলি চালানোর ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। ডিসি-র এক দমকল কর্তা ভিটো ম্যাগিওলোকে উদ্ধৃত করে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, সোমবার রাত সাড়ে আটটা নাগাদ এই ঘটনা ঘটেছে।

সোমবার রাতে মার্কিন রাজধানী ওয়াশিংটনে বন্দুকবাজের হামলায় বহু মানুষের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ক্যাপিটল হিলের অদূরেই এই গুলি চালানোর ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। ডিসি-র এক দমকল কর্তা ভিটো ম্যাগিওলোকে উদ্ধৃত করে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, সোমবার রাত সাড়ে আটটা নাগাদ এই ঘটনা ঘটেছে। ওয়াশিংটনের উত্তর-পূর্ব অঞ্চলের এফ ব্লকের ১৫০০ ব্লকে এই হামলা হয়।

এদিকে মেট্রোপলিটন পুলিশ বিভাগের একটি টুইট অনুসারে, একাধিক মানুষ এই হামলার শিকার হয়েছেন। তবে পুলিশ কোনও নির্দিষ্ট সংখ্যা প্রকাশ করেনি। নিহতদের কাউকে শনাক্ত করা যায়নি এবং এই মুহুর্তে কোনও সন্দেহভাজনেরও তথ্য প্রকাশ করা হয়নি। এক পুলিশ অফিসার শন হিকম্যান ঘটনা প্রসঙ্গে বলেন যে একাধিক ব্যক্তি হতাহত হয়েছেন ঘটনায়। ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, অ্যাম্বুলেন্সগুলি রাস্তায় সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে হতাহতদের সেখান থেকে উদ্ধার করছে। ঘটনাস্থলে জড়ো হওয়া বেশ কয়েকজন নাকি দাবি করেছেন তাঁরা কমপক্ষে ১৫টি গুলির শব্দ শুনেছেন।

এদিকে মেট্রোপলিটন পুলিশ বিভাগ ৭০০ ব্লক নিউটন প্লেস এনডব্লিউ এবং ওগলথর্প সেন্ট এনই-র ২০০ ব্লকের মোড়ে একটি শুটিংয়ের তদন্ত সম্পর্কেও টুইট করেছে। এই ঘটনাটি ১৫০০ বল্কের হামলার সঙ্গে যুক্ত কি না, তা এখনও স্পষ্ট নয়। উল্লেখ্য, চলতি বছরে আমেরিকা একাধিক বন্দুকবাজের হামলার সাক্ষী থেকেছে। এর জেরে গত ২২ জুন একটি নয়া অস্ত্র আইন পাশ হয়েছে সব দলের সম্মতিতে। নয়া আইন অনুযায়ী, যে সব ব্যক্তির হাতে বন্দুক ঝুঁকিপূর্ণ হতে পারে, তাঁদের চিহ্নিত করে বন্দুক বিক্রি সীমাবদ্ধ রাখতে হবে। তাছাড়া মানসিক রোগের চিকিৎসার জন্য আরও বেশি বরাদ্দ করা হবে। তবে এই আইন কার্যকর হওয়ার পর এবার রাজধানী ওয়াশিংটনই বন্দুকের আওয়াজে কেঁপে উঠল।

বন্ধ করুন