বাংলা নিউজ > ঘরে বাইরে > পঞ্জাবের আকাশে UFO! রহস্যজনক আলোর ঝলকানি পাঠানকোটের আকাশে, দেখুন ভিডিয়ো
রহস্যজনক আলোর ঝলকানি পাঠানকোটের আকাশে (ছবি সৌজন্যে পিটিআই)
রহস্যজনক আলোর ঝলকানি পাঠানকোটের আকাশে (ছবি সৌজন্যে পিটিআই)

পঞ্জাবের আকাশে UFO! রহস্যজনক আলোর ঝলকানি পাঠানকোটের আকাশে, দেখুন ভিডিয়ো

  • সোশ্যাল মিডিয়াতে বিষয়টি ভাইরাল হয়েছে। উঠেছে ইউএফও তত্ত্ব।

গতরাতে পঞ্জাবের পাঠানকোট সহ বেশ কয়েকটি শহরের আকাশে রহস্যজনক আলোর ঝলকানি দেখা গিয়েছে। এই আলোর ঝলকানিতে অনেকেরই মনে প্রশ্ন জেগেছে। অনেক বাসিন্দাই হতবাক হয়েছেন। সোশ্যাল মিডিয়াতে বিষয়টি ভাইরাল হয়েছে। উঠেছে ইউএফও তত্ত্ব।

জানা গিয়েছে পঞ্জাবের আকাশে এই আলো দেখা যায় সন্ধ্যা ৭টা বাজার কিছু আগে। তারপরই এই আলো ঘিরে হইচই পড়ে যায়। প্রায় পাঁচ মিনিট ধরে এই আলো দেখা গিয়েছিল আলো। আলোগুলোকে সোজা লাইনে মিটমিট করতে দেখা যায়। এই লাইটগুলি সম্পর্কে পঞ্জাব সরকারের কোনও আধিকারিক কিছু বলেননি বা কোনও বিশেষজ্ঞও এই বিষয়ে কোনও মন্তব্য করেননি। কিন্তু ঘটনাটি টুইটারে ঝড় তুলেছে।

এরপরই প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে জানা যায়, পঞ্জাবের আকাশের ওই আলো কোনও মহাজাগতিক ঘটনা বা ইউএফও নয়। বরং ওটা একটা স্যাটেলাইটের আলো। পরে বিভিন্ন সংবাদ মাধ্যমের রিপোর্টে দাবি করা হয় যে, ওই আলোটি আসলে ইলন মাস্কের স্টারলিঙ্ক স্যাটেলাইটের কারণে হয়েছে। বিশেষজ্ঞদের ধারণা, নিচু কক্ষপথে চলে আসার কারণেই স্যাটেলাইটের আলো সাধারণ মানুষের চোখে পড়েছে। তবুও গুজবের কারণে অনেকেই বিষয়টিতে সাংঘাতিক আতঙ্কগ্রস্থ হয়ে পড়েন। এর আগে গুজরাতেও এই ধরেনর রহস্যজনক আলো দেখা গিয়েছিল। তখনও তোলপাড় হয়েছিল নেটমাধ্যমে।

 

বন্ধ করুন