বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ভারতের গরুর উপর নির্ভর করি না, আমাদের গরু রয়েছে,' পাচার নিয়ে মন্তব্য হাসিনার
এনআইয়কে সাক্ষাৎকার দিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ANI Photo) (ANI)

'ভারতের গরুর উপর নির্ভর করি না, আমাদের গরু রয়েছে,' পাচার নিয়ে মন্তব্য হাসিনার

  • কখনও কোভিড মোকাবিলা, দেশবাসীকে ভ্যাকসিন প্রদান, দেশের অন্দরে উগ্রপন্থার উপস্থিতি, দেশের বর্তমান পরিস্থিতি, রাজনৈতিক টানাপোড়েন, আন্তর্জাতিক পরিস্থিতি সহ নানা দিক নিয়ে তিনি খোলামেলা আলোচনা করেন। এর সঙ্গে শেখ হাসিনা ভারত সফরে এসে কী বক্তব্য রাখেন সেদিকেও তাকিয়ে বিভিন্ন মহল।

গরু পাচারের অভিযোগকে কেন্দ্র করে বঙ্গ রাজনীতিতে একেবারে তুলকালাম কাণ্ড। প্রতিবেশী বাংলাদেশেই ভারত থেকে গরু পাচারের অভিযোগ উঠেছে। আর সেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সোমবারই আসবেন ভারত সফরে। তার আগে সংবাদ সংস্থা এএনআইয়ের সামনে সেই গরু পাচার নিয়ে মুখ খুললেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

তিনি জানিয়েছেন, ভারতের গরুর উপর আমরা নির্ভর করি না। আমাদের দেশের নিজস্ব গরু রয়েছে। আমরা নিজেরাই গরুর জোগান বৃদ্ধি করছি। কারণ তা জরুরী। জানিয়েছেন খোদ বাংলাদেশের প্রধানমন্ত্রী।

কিন্তু এই যে গরু পাচার সংক্রান্ত ভুরি ভুরি অভিযোগ। এনিয়ে কী বললেন শেখ হাসিনা? এব্যাপারে তিনি জানিয়েছেন,সীমান্তে গরু পাচার এখন কিছুটা কমেছে। কিন্তু তবু কিছু বিচ্ছিন্ন ঘটনা এখনও ঘটছে। যা বন্ধ করার চেষ্টা চলছে। এনিয়ে দুদেশের সীমান্ত রক্ষা বাহিনী নিজেদের মধ্যে কথা বলছেন বলেও জানিয়েছেন হাসিনা।

এর সঙ্গেই গরু পাচার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। তিনি সাফ জানিয়ে দিয়েছেন. গরু পাচারের ঘটনা অবিলম্বে বন্ধ হওয়া দরকার আমি নিশ্চিত করে বলছি, পাচার বন্ধ হবে। এনিয়ে আলোচনা চলছে। আমিও আলোচনা করব। তবে ভারতকে একটু ধৈর্য ধরতে হবে। এভাবে পাচার বন্ধ করা বড় আশ্বাস দিলেন খোদ বাংলাদেশের প্রধানমন্ত্রী।

এদিন তিনি সংবাদ সংস্থার সঙ্গে নানা বিষয় নিয়ে কথা বলেছেন। কখনও কোভিড মোকাবিলা, দেশবাসীকে ভ্যাকসিন প্রদান, দেশের অন্দরে উগ্রপন্থার উপস্থিতি, দেশের বর্তমান পরিস্থিতি, রাজনৈতিক টানাপোড়েন, আন্তর্জাতিক পরিস্থিতি সহ নানা দিক নিয়ে তিনি খোলামেলা আলোচনা করেন। এর সঙ্গে হাসিনা ভারত সফরে এসে কী বক্তব্য রাখেন সেদিকেও নজর রয়েছে বিভিন্ন মহলের। 

 

বন্ধ করুন