বাংলা নিউজ > ঘরে বাইরে > আলোচনা করতে না চেয়ে পালিয়ে যাচ্ছে BJP, বাদল অধিবেশন নিয়ে মুখ খুলেছে কংগ্রেস

আলোচনা করতে না চেয়ে পালিয়ে যাচ্ছে BJP, বাদল অধিবেশন নিয়ে মুখ খুলেছে কংগ্রেস

লোকসভার বাদল অধিবেশন নিয়ে মুখ খুলেছে কংগ্রেস।(ANI Photo/ SansadTV) (ANI)

কংগ্রেসের রাজ্যসভার এমপি জয়রাম রমেশ বলেন, কেন্দ্রের তরফে উল্লেখ করা হয়েছিল বাদল অধিবেশনে অন্তত ৩২টি বিল আনা হবে অথবা পাশ করা হবে।কিন্তু সাতটি বিল লোকসভায় ও ৫টি রাজ্যসভায় পাশ করা হয়েছে।

বাদল অধিবেশনে বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারের কোনও অ্যাজেন্ডা নেই। তীব্র সমালোচনায় এভাবেই বিজেপিকে বিঁধছে কংগ্রেস। কোনও গুরুত্বপূর্ণ ইস্যু সংসদে তোলা হচ্ছে না বলেও কংগ্রেসের তরফে অভিযোগ তোলা হয়েছে। কংগ্রেসের অভিযোগ, নির্ধারিত দিনের চারদিন আগেই সংসদ মুলতুবি করে বিজেপি কার্যত পালিয়ে গিয়েছে। 

কংগ্রেসের এমপি গৌরব গগৈ জানিয়েছেন, অগ্নিপথ স্কিমের পাশাপাশি দেশে যেভাবে বেকারত্ব মাথাচাড়া দিচ্ছে তা নিয়ে আলোচনার কথা বলেছিল কংগ্রেস। ভারত- চিন সীমান্ত সমস্যা নিয়ে অন্তত ১৬ বার আলোচনা হয়েছে। তারপরেও ভারতীয় বাহিনী সীমান্তে টহল দিতে পারছে না। আর বিজেপি আলোচনার বিষয়বস্তুগুলি থেকে পালিয়ে যেতে চাইছে।

কংগ্রেস নেতৃত্বের দাবি, ওই দলের যখন উত্তর দেওয়ার কিছু নেই তখন তাদের মুখোস খুলে দেওয়া দরকার। কংগ্রেসের সাংসদ জানিয়েছেন, আপনি কেন্দ্রীয় অর্থমন্ত্রীর কথা দেখুন। তিনি ইউক্রেন ইস্যু, বাংলাদেশ, শ্রীলঙ্কার সংকট নিয়ে কথা বলছেন। তিনি ইতিহাস নিয়েও আলোচনা করছেন। কিন্তু সরকার কী পদক্ষেপ নিয়েছে তা নিয়ে তাঁর কোনও উচ্চবাচ্য নেই।

তাঁর দাবি, কোনও উত্তর দেওয়া তো দূরের কথা, কেন্দ্রীয় মন্ত্রীরা বিরোধীদের নানাভাবে হুমকি দিচ্ছেন। কংগ্রেসের রাজ্যসভার এমপি জয়রাম রমেশ বলেন, কেন্দ্রের তরফে উল্লেখ করা হয়েছিল বাদল অধিবেশনে অন্তত ৩২টি বিল আনা হবে অথবা পাশ করা হবে।কিন্তু সাতটি বিল লোকসভায় ও ৫টি রাজ্যসভায় পাশ করা হয়েছে।

জয়রাম রমেশ বলেন, আমরা ১৩টি বিষয় নিয়ে আলোচনার দাবি করেছিলাম। কিন্তু মাত্র ১টি ব্যাপারে আলোচনা করা হয়েছে। সেটাও আবার দু সপ্তাহ দেরি করে করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.