বাংলা নিউজ > ঘরে বাইরে > নদীর ধারে পাক খেয়ে উঠছে ভয়াবহ টর্নেডো, অসমে শিউরে ওঠা ছবি, দুর্যোগের পূর্বাভাস!
ভয়াবহ টর্নোডোর এই ছবি ধরা পড়েছে। (সংগৃহীত)

নদীর ধারে পাক খেয়ে উঠছে ভয়াবহ টর্নেডো, অসমে শিউরে ওঠা ছবি, দুর্যোগের পূর্বাভাস!

  • আবহাওয়া দফতরের মতে, একটি শক্তিশালী টর্নেডো গাছ উপড়ে ফেলতে পারে। এতটাই শক্তি থাকে একটি টর্নেডোর। বড় নির্মাণও ভেঙে ফেলতে পারে। এমনকী বড় জিনিসপত্রও তুলে অন্যত্র ফেলতে পারে। ভূভাগেও এই ধরনের টর্নেডো হতে পারে। এর সঙ্গেই বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টি হতে পারে।

নদীর ধারে ঘুর্ণির মতো পাক খেয়ে উপরে উঠে যাচ্ছে ধুলোর ঝড়। আর চোখের সামনে এই ভয়াবহ ছবি দেখে ব্যাপক আতঙ্ক অসমের বরপেটায়। শনিবার এই ভয়াবহ ঝড়কে ঘিরে তোলপাড় সোশ্যাল মিডিয়ায়। এসবের মধ্যেই আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছে, আগামী কিছুদিন উত্তর পূর্বের রাজ্যগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

গুয়াহাটির রিজিওনাল মেটেরলজিকাল সেন্টারের ডেপুটি ডিরেক্টর জেনারেল সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, অপেক্ষাকৃত কম শক্তিশালী একটি টর্নেডো অসমের বরপেটা চেঙ্গা এলাকায় আঘাত করেছে। তবে এটা সাইক্লোন নয়।

এদিকে সূত্রের খবর, বরপেটায় যে টর্নেডো দেখা গিয়েছে সেটা একটি নদীর ধার থেকে তৈরি হয়েছিল। তবে এতে ক্ষয়ক্ষতির খবর নেই।

এদিকে সোশ্যাল মিডিয়ায় ঘুরছে সেই ভয়াবহ টর্নেডোর ছবি। সংক্ষিপ্ত ব্যপ্তির মধ্যে সেই ঝড় এলেও তার ঘূর্ণি রূপ দেখে হতবাক অনেকেই। এদিকে আবহাওয়া দফতরের মতে, একটি শক্তিশালী টর্নেডো গাছ উপড়ে ফেলতে পারে। এতটাই শক্তি থাকে একটি টর্নেডোর। বড় নির্মাণও ভেঙে ফেলতে পারে। এমনকী বড় জিনিসপত্রও তুলে অন্যত্র ফেলতে পারে। ভূভাগেও এই ধরনের টর্নেডো হতে পারে। এর সঙ্গেই বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টি হতে পারে। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ৫দিন উত্তর পূর্বভারতের রাজ্যগুলিতে বজ্র বিদ্যুৎ সহ ঝড়বৃষ্টি হতে পারে। অরুণাচল, অসম, মেঘালয় নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

বন্ধ করুন