বাড়ি > ঘরে বাইরে > প্রতি রবিবার লকডাউন বেঙ্গালুরুতে, সব শনিবার বন্ধ সরকারি অফিস
প্রতি রবিবার বেঙ্গালুরুতে লকডাউন হবে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
প্রতি রবিবার বেঙ্গালুরুতে লকডাউন হবে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

প্রতি রবিবার লকডাউন বেঙ্গালুরুতে, সব শনিবার বন্ধ সরকারি অফিস

  • আগামী সোমবার থেকে রাত্রিকালীন কার্ফুর সময়ও বাড়ানো হয়েছে।

উর্ধ্বমুখী করোনাভাইরাস আক্রান্তের গ্রাফ। এই পরিস্থিতিতে সংক্রমণের শৃঙ্খল ভাঙতে বেঙ্গালুরুতে সপ্তাহে একদিন (প্রতি রবিবার) লকডাউনের ঘোষণা করল কর্নাটক সরকার। মুখ্যমন্ত্রীর কার্যালয়ের তরফে জানানো হয়েছে, আগামী ৫ জুলাই থেকেই নয়া লকডাউন নীতি কার্যকর হবে।

শনিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে সাপ্তাহিক লকডাউনের সিদ্ধান্তে সিলমোহর দেওয়া হয়েছে। এবার থেকে প্রতি রবিবার বেঙ্গালুরুতে শুধুমাত্র জরুরি এবং অত্যাবশ্যকীয় পরিষেবায় ছাড় মিলবে। যদিও শুক্রবার সন্ধ্যাবেলায় মুখ্যমন্ত্রী বি ইয়েদুরাপ্পা জানিয়েছিলেন, বেঙ্গালুরুর বিধায়করা পুনরায় লকডাউন ঘোষণার পক্ষপাতী নন। বরং তাঁদের মতে, করোনার পাশাপাশি অর্থনৈতিক কার্যকলাপের গতি বজায় রাখাও কর্নাটকের রাজধানীর ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পাশাপাশি আগামী ১০ জুলাই থেকে প্রতি শনিবারই সব সরকারি অফিস বন্ধ থাকবে বলে ঘোষণা করেছে ইয়েদুরাপ্পা সরকার। এখন প্রথম এবং তৃতীয় শনিবার বেঙ্গালুরুর সরকারি অফিস খোলা থাকে। আগামী সোমবার থেকে রাত্রিকালীন কার্ফুর সময়ও বাড়ানো হয়েছে। রবিরার পর্যন্ত রাত ন'টা থেকে কার্ফু বলবৎ হবে। সোমবার থেকে সেই সময় এক ঘণ্টা এগিয়ে আনা হচ্ছে। কার্ফু উঠে যাওয়ার সময় অবশ্য অপরিবর্তিত থাকছে। অর্থাৎ ভোর পাঁচটা পর্যন্ত কার্ফু লাগু হবে।  একইসঙ্গে শহরের পাইকারি সবজি বাজারে ভিড় এড়াতে বেঙ্গালুরু পুরনিগমেক কমিশনারকে বেশি সংখ্যক বাজার তৈরির নির্দেশ দিয়েছে কর্নাটক সরকার।

বন্ধ করুন