বাংলা নিউজ > ঘরে বাইরে > গোয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আলোড়ন জাতীয় রাজনীতিতে
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।  (ANI)
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।  (ANI)

গোয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আলোড়ন জাতীয় রাজনীতিতে

  • এই সফর নিয়ে জোর চর্চা শুরু হয়েছে জাতীয় রাজনীতিতে। কারণ মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির রথ থমকে দিয়েছে বাংলায়।

আগামী ২৮ অক্টোবর গোয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গ সফর শেষে সোজা চলে যাবেন গোয়া। ওখানের মানুষের সঙ্গে কথা বলবেন তিনি। সম্প্রতি সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গিয়েছিলেন। আর সেখানে বলেছিলেন, ২০২২ সালের বিধানসভা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা সরকার গড়বে বিজেপি। তার পর মুখ্যমন্ত্রীর এই সফর বেশ তাৎপর্যপূর্ণ।

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ২৮ অক্টোবর গোয়া সফরে যাচ্ছেন। সেখানে তিনদিন থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর রাজ্যে ফিরবেন ১ নভেম্বর। এটাই তাঁর গোয়ায় প্রথম সফর। এই সফর নিয়ে জোর চর্চা শুরু হয়েছে জাতীয় রাজনীতিতে। কারণ মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির রথ থমকে দিয়েছে বাংলায়। তারপর থেকে তিনিই গোটা দেশের বিরোধী মুখ। তাই তাঁর গোয়া সফর নিঃসন্দেহে চর্চার দাবি রাখে।

সম্প্রতি তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’‌ব্রায়েন একটি ভিডিও বার্তা সোশ্যাল মিডিয়ায় ছাড়েন। সেখানে শোনা যায়, ডেরেক বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে ভয় পেয়েছে গোয়ার বিজেপি সরকার। আর আমাদের একবার সুযোগ দিন। কংগ্রেস–বিজেপি গোয়ার জন্য কিছু করেনি। আর করবেও না। মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে বাংলার উন্নয়ন করেছেন সেভাবেই গোয়ার উন্নতি ঘটাবেন।

উল্লেখ্য, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে বিধানসভা নির্বাচন রয়েছে গোয়ায়। এই রাজ্যকে লক্ষ্য করেছে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই ত্রিপুরায় সংগঠন করে ফেলেছে তৃণমূল কংগ্রেস। গোয়ায় পার্টি অফিস খোলা হয়েছে। এখানের প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। তিনি আমন্ত্রণ করেছিলেন মুখ্যমন্ত্রীকে। তাতেই সাড়া দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন