বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলার জেলায় বেড়েছে ৪০% সংক্রমণ, মোদীকে দেওয়া মমতার চিঠিতে জবাব হর্ষবর্ধনের
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। (ফাইল ছবি, সৌজন্য ব্লুমবার্গ)
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। (ফাইল ছবি, সৌজন্য ব্লুমবার্গ)

বাংলার জেলায় বেড়েছে ৪০% সংক্রমণ, মোদীকে দেওয়া মমতার চিঠিতে জবাব হর্ষবর্ধনের

মমতা চিঠি দিয়েছিলেন মোদীকে। উত্তর দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

করোনার দ্বিতীয় ঢেউ তুঙ্গে উঠেছেে করোনাভাইরাস। দৈনিক সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে করোনা পরীক্ষার হার আরও বাড়াতে বললেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। পাশাপাশি রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোও উন্নত করতে বলেছেন তিনি।

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা দ্বিতীয় চিঠিতে রাজ্যে করোনা টিকা ও অক্সিজেন পাঠানোর আবেদন জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই চিঠির জবাব দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। চিঠিতে রাজ্যকে সব ধরনের সাহায্যের প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশি কিছু খামতির কথাও তুলে ধরলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, বেশ কিছু জেলায় সংক্রমণ হার ৪০ শতাংশের বেশি। তাই অবিলম্বে নমুনা পরীক্ষা বৃদ্ধি করা প্রয়োজন। রাজ্যের জেলাগুলিতে ৪০ শতাংশ সংক্রমণ বেড়েছে,সেক্ষেত্রে আরও পরীক্ষা বাড়াতে বললেন হর্ষবর্ধিন এই চিঠি নিজের টুইটার অ্যাকাউন্টেও পোস্ট করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

শনিবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা ১৯,৪৩৬ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। যা এখনো পর্যন্ত সর্বোচ্চ। যার ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ৯.৭৩ লক্ষ। সুস্থ হয়েছে ১৮,২৪৩ জন। যার ফলে মোট সুস্থতা বেড়ে হয়েছে ৮.৩৬ লক্ষ।কর্ড।

এই প্রসঙ্গে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘‌ পশ্চিমবঙ্গের একাধিক জেলায় সংক্রমণের হার এখন ৪০ শতাংশেরও বেশি গিয়ে দাঁড়িয়েছে।’‌ সেকারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে পরীক্ষার হার আরও বাড়ানোর পাশাপাশি স্বাস্থ্য পরিকাঠামোও বাড়াতে বলেন তিনি। মৃত্যুর সংখ্যাও ১২,০০০ ছাড়িয়ে গিয়েছে

বন্ধ করুন