বাড়ি > ঘরে বাইরে > সাত মাসে যা দেখেছি, তাই বলেছি, অমিত শাহের সঙ্গে বৈঠকের পর বললেন ধনখড়
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে পুষ্পস্তবক দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। শুক্রবার সংসদভবনে।
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে পুষ্পস্তবক দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। শুক্রবার সংসদভবনে।

সাত মাসে যা দেখেছি, তাই বলেছি, অমিত শাহের সঙ্গে বৈঠকের পর বললেন ধনখড়

  • ধনখড়ের কথায়, ৭ মাসে যা দেখেছি তাই বলেছি। পশ্চিমবঙ্গের জটিল পরিস্থিতি স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে তুলে ধরেছি।

দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। শুক্রবার বিকেলে বৈঠক শেষে রাজ্যপাল জানান, ৭ মাসে যা দেখেছি তাই স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছি।

এদিন ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের প্রথম সরকারি বৈঠকে। তিনিই স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাত চেয়েছিলেন বলে জানিয়েছেন ধনখড়। বৈঠক শেষে সাংবাদিকদের রাজ্যপাল বলেন, ‘রাজ্যের জটিল পরিস্থিতি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জানিয়েছি। রাজ্যে কী ভাবে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে তাও বলেছি তাঁকে। কী ভাবে গুটিকয়েক লোকের জন্য পশ্চিমবঙ্গে পুলিশ স্বাধীন ভাবে কাজ করতে পারছে না তাও জানিয়েছি।‘ বিধানসভার অধিবেশনের শুরুতে তাঁর ভাষণ যে টিভিতে সরাসরি সম্প্রচার হয়নি তাও জানিয়েছেন তিনি।

ধনখড়ের কথায়, ৭ মাসে যা দেখেছি তাই বলেছি। পশ্চিমবঙ্গের জটিল পরিস্থিতি স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে তুলে ধরেছি। পশ্চিমবঙ্গে প্রতিটি নির্বাচনে অবাধ হিংসা হয় বলেও জানিয়েছি। রাজ্য নির্বাচন কমিশনারকে নিরপেক্ষ হয়ে কাজ করতে বলেছি আমি। কমিশন যেন সরকারের রবার স্ট্যাম্পে পরিণত না হয় তা মনে করিয়েছি। এমনকী, জনগণের করের টাকা সরকার অপব্যবহার করছে বলেও অমিত শাহকে জানিয়েছেন তিনি।

পুরভোটের মুখে স্বরাষ্ট্রমন্ত্রী ও রাজ্যপালের এই বৈঠকের তাত্পর্য খুঁজছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। তাদের মতে, পুরভোটে রাজ্যে বিজেপি কেমন করতে পারে তা বোঝার চেষ্টা করছেন শাহ।

বন্ধ করুন