বাংলা নিউজ > ঘরে বাইরে > WB man killed in Kuwait fire: কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ

WB man killed in Kuwait fire: কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ

কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু ছেলের, কেরলের বাড়িতে কান্নায় ভেঙে পড়েছেন মা। (ছবি সৌজন্যে রয়টার্স)

কুয়েতের একটি আবাসনে যে বিধ্বংসী আগুন লেগেছিল, সেই ঘটনায় ৪৫ জন ভারতীয়ের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে একজন পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে কুয়েত সরকারের তরফে জানানো হয়েছে। শুক্রবার তাঁদের মৃতদেহ ফিরিয়ে আনা হবে ভারতে।

কুয়েতের অগ্নিকাণ্ডে পশ্চিমবঙ্গের এক বাসিন্দার মৃত্যু হয়েছে। কুয়েত সরকারের তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে মোট ৪৫ জন ভারতীয় মারা গিয়েছেন। তাঁদের মধ্যে ২৩ জনই হলেন কেরলের বাসিন্দা। সাতজন আদতে তামিলনাড়ুতে থাকতেন। উত্তরপ্রদেশ এবং অন্ধ্রপ্রদেশের তিনজন করে বাসিন্দারা মারা গিয়েছেন। ওড়িশা থেকে কুয়েতে গিয়ে কর্মরত দু'জনের মৃত্যু হয়েছে। তাছাড়া পশ্চিমবঙ্গ, বিহার, হরিয়ানা, ঝাড়খণ্ড, কর্ণাটক, মহারাষ্ট্র এবং পঞ্জাবের একজন করে ব্যক্তির মৃত্যু হয়েছে।

ভারতীয়দের মৃতদেহ ফিরিয়ে আনবে সি-১৩০জে বিমান 

দক্ষিণ কুয়েতে বিধ্বংসী অগ্নিকাণ্ডে মৃত ভারতীয়দের দেহ ফিরিয়ে আনবে ভারতীয় বায়ুসেনার সি-১৩০জে বিমান। দিল্লিতে থাকা আধিকারিকরা জানিয়েছেন যে শুক্রবার ভারতীয়দের দেহ নিয়ে সেই বিমান ফিরে আসবে। প্রথমে কেরলে অবতরণ করবে। কারণ মৃতদের মধ্যে অধিকাংশই কেরলের বাসিন্দা। তারপর দিল্লিতে অবতরণ করবে সেই বিমান। কারণ মৃতদের মধ্যে কয়েকজন উত্তর ভারতের রাজ্যগুলির বাসিন্দাও আছেন। ইতিমধ্যে ডিএনএ পরীক্ষা হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Suvendu accepts Mamata's popularity: 'মমতাকে মেনে নিয়েছেন মানুষ….', লোকসভা ভোটে হেরে হাল ছেড়ে দিলেন শুভেন্দু?

কুয়েতে বিধ্বংসী আগুন 

কুয়েতের বিভিন্ন সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, বুধবার ভোর ৪ টে ৩০ মিনিট নাগাদ দক্ষিণ কুয়েতের একটি বহুতলে আগুন লাগে। প্রাথমিকভাবে রান্নাঘর থেকে লাগে আগুন। সেখান থেকে বহুতলের অন্যত্র আগুন ছড়িয়ে পড়ে। নির্মাণকারী সংস্থা এনবিটিসি গ্রুপের তরফে সেই বহুতল ভাড়া নেওয়া হয়েছিল। সেখানে ওই সংস্থায় কর্মরত ১৯৫ জন থাকতেন। তাঁদের মধ্যে অধিকাংশই ভারতীয় ছিলেন বলে কুয়েতের বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে।

আরও পড়ুন: Ajit Doval reappointed as India's NSA: ডোভালকেই NSA রাখলেন মোদী, কাশ্মীর হামলার মধ্যেই ঘোষণা, পদে বহাল আরও এক আস্থাভাজন

কুয়েত সরকারের তরফে জানানো হয়েছে, ৪৫ জন ভারতীয়ের মৃতদেহ চিহ্নিত করা হয়েছে। তিনজন ফিলিপিন্সের নাগরিকেরও মৃত্যু হয়েছে বলে কুয়েত সরকারের তরফে দাবি করা হয়েছে। সবমিলিয়ে ৪৯ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কুয়েত সরকার। কুয়েতের সংবাদসংস্থা কুনার রিপোর্ট অনুযায়ী, কুয়েত সরকারের তরফে জানানো হয়েছে যে 'বিদ্যুতিক সার্কিটের' জেরে সেই আগুন লেগেছে। ফরেন্সিক পরীক্ষার পরে আগুন লাগার প্রকৃত কারণ জানা গিয়েছে বলে ওই রিপোর্টে দাবি করা হয়েছে।

আরও পড়ুন: Mother forces kid to have Alcohol and Cigarette: ২০ মাসের সন্তানকে মদ ও সিগারেট 'খাওয়াল' মা! ভাইরাল ছবি, আটক তরুণী

ঘরে বাইরে খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.