বাড়ি > ঘরে বাইরে > ছত্তিশগড়ে মৃত্যু করোনা পজিটিভ শ্রমিকের, আত্মীয়দের নিয়ে পশ্চিমবঙ্গে ফিরল বাস
ছত্তিশগড়ে বাসে মৃত্যু হয়েছে বাংলার এক শ্রমিকের।
ছত্তিশগড়ে বাসে মৃত্যু হয়েছে বাংলার এক শ্রমিকের।

ছত্তিশগড়ে মৃত্যু করোনা পজিটিভ শ্রমিকের, আত্মীয়দের নিয়ে পশ্চিমবঙ্গে ফিরল বাস

  • মৃতের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ নির্ণয় করে এইমস রায়পুর হাসপাতালের পরীক্ষাগার।

মুম্বই থেকে পশ্চিমবঙ্গে ফেরার পথে ছত্তিশগড়ে বাসে মৃত্যু হয়েছে বাংলার এক শ্রমিকের। তাঁর নমুনা করোনা পজিটিভ প্রমাণিত হওয়ায় ছত্তিশগড়ে এই প্রথম Covid-19 জনিত মৃত্যু নথিভুক্ত হল।

গত ২৪ মে দুর্গ জেলায় ব্রেকডাউন হওয়া বাস থেকে উদ্ধার করা হয় বাংলার ওই শ্রমিকের দেহ। পরে তাঁর দেহ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ নির্ণয় করে এইমস রায়পুর হাসপাতালের পরীক্ষাগার। বুধবার এই তথ্য টুইটারে জানিয়েছেন ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী টি এস সিংহদেও। 

ছত্তিশগড়ের স্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন, বাস মেরামত করা হলে মৃত শ্রমিকের চার আত্মীয়-সহ অন্যান্য শ্রমিকদের নিয়ে বাসটি পশ্চিমবঙ্গের দিকে রওনা দেয়। এই চার আত্মীয়কে প্রাথমিক পরীক্ষা করা হলে সকলেই নেগেটিভ প্রমাণিত হয়েছেন। 

বুধবার ছত্তিশগড়ে ৬৮টি নতুন তকরোনা পজিটিভ কেসের খোঁজ পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে অধিকাংশই পরিযায়ী শ্রমিক, যাঁরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে সম্প্রতি ঘরে ফিরেছেন।

গত ৫ দিনে মোট ২২৯ জন নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে ছত্তিশগড়ে। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা আপাতত ৩৬১ জন, যাঁদের মধ্যে ২৮২ জন অ্যাক্টিভ রোগী এবং ৭৯ জনকে সুস্থ হওয়ার পরে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

বন্ধ করুন