বাংলা নিউজ > ঘরে বাইরে > Brij Bhushan moves Delhi High Court: 'চাঁদাবাজি, প্রতারণা করে ভিনেশ, বজরং, সাক্ষীরা', বিস্ফোরণ ঘটিয়ে আদালতে ব্রিজভূষণ

Brij Bhushan moves Delhi High Court: 'চাঁদাবাজি, প্রতারণা করে ভিনেশ, বজরং, সাক্ষীরা', বিস্ফোরণ ঘটিয়ে আদালতে ব্রিজভূষণ

ভারতীয় কুস্তি সংগঠনের অপসারিত প্রধান ব্রিজভূষণ শরণ সিং।  (HT_PRINT)

সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট, বজরং পুনিয়াদের মতো তারকা কুস্তিগীরদের বিরুদ্ধে এফআইআর-এর দাবিতে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হলেন ভারতীয় কুস্তি সংগঠনের অপসারিত প্রধান ব্রিজভূষণ শরণ সিং।

চাঁদাবাজি ও প্রতারণার অভিযোগে ভিনেশ ফোগাট, সাক্ষী মালিক এবং অন্যান্য কুস্তিগীরদের বিরুদ্ধে এফআইআর-এর নির্দেশিকা চেয়ে দিল্লি হাই কোর্টে দ্বারস্থ হল ভারতীয় কুস্তি সংগঠনের অপসারিত প্রধান ব্রিজভূষণ শরণ সিং। ব্রিজভূষণ বজরংয়ের অভিযোগ, এই ঘটনার সঙ্গে যুক্ত বজরং পুনিয়া, অংশু মালিক, সোনম মালিক এবং সঙ্গীতা ফোগাটও। ব্রিজভূষণ অভিযোগ করেন, আন্দোলনের আগে ভিনেশ ফোগাট ব্রিজভূষণকে প্রতারণা করে টাকা হাতিয়েছিল। ব্রিজভূষণের আরও দাবি, এই গোটা ঘটনায় তিনি মাসনিক অত্যাচারের শিকার। (আরও পড়ুন: 'অচেনা' শাহরুখকে 'শ্রী' সম্বোধন, বিতর্কের মুখে কী বললেন হিমন্ত?)

এদিকে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী আগেই ঘোষণা করে সরিয়ে দিয়েছেন রেসলিং ফেডারেশনের প্রধান ব্রিজভূষণ সিং শরণকে। পরে ফেডারেশনের যাবতীয় কাজ বন্ধ করার নির্দেশও দেয় সরকার। তারকা কুস্তিগীরদের সঙ্গে বৈঠক করে অনুরাগ ঠাকুর ওভারসাইট কমিটি গঠনের ঘোষণা করেছিলেন। ব্রিজভূষণের বিরুদ্ধে তদন্ত করবে এই কমিটি। পাশাপাশি ব্রিজভূষণের বদলে ফেডারেশন চালাবে এই কমিটি। এই কমিটি গঠন পর্যন্ত রেসলিং ফেডারেশনের যাবতীয় 'অপারেশন' বন্ধ করে কেন্দ্র।

এদিকে ক্রীড়া মন্ত্রকের শো-কজ নোটিশের জবাব দিয়েছে কুস্তি ফেডারেশন। সেখানে ব্রিজভূষের বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থা এবং প্রশাসনিক স্বেচ্ছাচারিতার অভিযোগ অস্বীকার করেছে ফেডারেশন। ফেডারেশনের জবাবি চিঠিটি সাধারণ সম্পাদক ভিএন প্রসুদের স্বাক্ষরিত ছিল। এই আবহে ফেডারেশনের সহকারী সচিব বিনোদ তোমারকে অবিলম্বে বরখাস্ত করা হয়। এদিকে কুস্তি ফেডারেশনের প্রধান ব্রিজভূষণের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্তে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রধান পিটি উষা ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন। সেই কমিটির নেতৃত্ব দিচ্ছেন তারকা বক্সার এমসি মেরিকম। এদিকে যে ওভারসাইট কমিটি ব্রিজভূষণের বিরুদ্ধে তদন্ত করবে, সেটার সদস্যদের নাম ঘোষণা হবে শীঘ্রই।

উল্লেখ্য, উল্লেখ্য, শুক্রবার গভীর রাতে সাংবাদিক সম্মেলন করে ক্রীড়ামন্ত্রী জানিয়ে দেন, তদন্ত শেষ হওয়া পর্যন্ত রেসলিং ফেডারেশনের প্রধান নিজের পদ থেকে সরে দাঁড়াবেন। এদিকে ক্রীড়ামন্ত্রীর এই ঘোষণার সঙ্গে সঙ্গে যন্তর মন্তর থেকে নিজেদের আন্দোলন প্রত্যাহার করেছেন কুস্তিগীররা। এর আগে বৃহস্পতিবার রাতেও এক দফা বৈঠক হয়েছিল তারকা কুস্তিগীর এবং কেন্দ্রীয় মন্ত্রীর। তবে সেই বৈঠকে কোনও সমাধানসূত্রে বেরিয়ে আসেনি। তবে দ্বিতীয় দফার বৈঠকের পর কেন্দ্রীয় মন্ত্রী জানান, রেসলারদের দাবি মতো ব্রিজভূষণ নিজের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন। অলিম্পিক পদক বিজয়ী বজরং পুনিয়া, রবি দাহিয়া, সাক্ষী মালিক, বিশ্ব চ্যাম্পিয়নশিপের পদক বিজয়ী ভিনেশ ফোগাট এবং দীপক পুনিয়ার বিদ্রোহকে অবশ্য গুরুত্ব দিয়ে দেখে কেন্দ্র। এই আবহে এবার তারকা কুস্তিগীরদের বিরুদ্ধে পদক্ষেপ করতে আদালতের দ্বারস্থ হলেন অভিযুক্ত ব্রিজভূষণ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন