বাংলা নিউজ > ঘরে বাইরে > অর্পিতার ফ্ল্যাটে উদ্ধার হওয়া টাকা কি পার্থর? কী উল্লেখ রয়েছে চার্জশিটে?

অর্পিতার ফ্ল্যাটে উদ্ধার হওয়া টাকা কি পার্থর? কী উল্লেখ রয়েছে চার্জশিটে?

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের নাম রয়েছে চার্জশিটে

এর আগে পার্থকে মাস্টারমাইন্ড বলে উল্লেখ করেছিল সিবিআই। এবার ইডির চার্জশিটেও নিশানা করা হল প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম চার্জশিট জমা দিল ইডি। নজিরবিহীনভাবে ১৭২ পাতার চার্জশিটের সঙ্গে একেবারে ট্রাঙ্ক ভর্তি নথি নিয়ে আসা হয় আদালতে। তদন্ত শুরুর ৫৮দিনের মাথায় এই চার্জশিট জমা দেওয়া হল। কিন্তু প্রশ্ন উঠছে কী রয়েছে এই চার্জশিটে? 

ইডি সূত্রে খবর, চার্জশিটে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তার বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের নাম রয়েছে। যে কোম্পানিগুলির মাধ্যমে বিপুল টাকা নয়ছয় করা হয়েছিল সেই কোম্পানির নামও তুলে ধরা হয়েছে চার্জশিটে। চার্জশিটে কোর্টকে জানানো হচ্ছে ১০৩ কোটি ১০ লক্ষ টাকার নগদ ও সম্পত্তি অ্যাটাচমেন্ট করা হয়েছে। অর্থাৎ চার্জশিট জমা দেওয়ার আগে সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। 

এর সঙ্গেই ৩৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট অ্যাটাচ করা হয়েছে। যেখানে টাকার পরিমাণ প্রায় ৭ কোটি ৮৯ লক্ষ টাকা। অর্পিতা ও পার্থর মধ্যে যে সরাসরি যোগসূত্র ছিল অর্থাৎ দুর্নীতিতে একে অপরের পার্টনার ছিলেন দুজনেই সেটাও উল্লেখ করা হয়েছে চার্জশিটে। অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ৫০ কোটি টাকার সঙ্গে পার্থর যে যোগসূত্র রয়েছে সেব্যাপারেও ইঙ্গিত রয়েছে চার্জশিটে। ৪০টি অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর। যার বাজার মূল্য প্রায় ৪০.৩৩ কোটি টাকা।

একাধিক ভুয়ো কোম্পানির নাম করে টাকা লেনদেন করা হত বলে অভিযোগ। যে সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে তার ছবিও যুক্ত করা হয়েছে। সেখানে ফার্ম হাউস থেকে ফ্ল্যাট সবই রয়েছে।

এদিকে এর আগে পার্থকে মাস্টারমাইন্ড বলে উল্লেখ করেছিল সিবিআই। এবার ইডির চার্জশিটেও  নিশানা করা হল প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।

 

ঘরে বাইরে খবর

Latest News

খোলামেলা পোশাকে আম্বানিদের বিয়েতে যান, এবার শরীর ঢেকে ইসকনে কার্দাশিয়ান বোনেরা 'অরিজিনাল ছানাটা…', বড্ড মনকেমন! থাকতে না পেরে মেয়ের কাছে ছুট্টে গেলেন স্বস্তিকা 'এখনও নিজেদের আবিষ্কার করছি...' সৌরভের সঙ্গে রসায়ন নিয়ে কী বললেন দর্শনা? রয়েছে নিম্নচাপের সম্ভাবনা! ইলিশের মরশুমে আগামী কয়েকদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে ‘গ্রেট ইন্ডিয়ান ওয়েডিং’, তাও আমেরিকায়! কীসের কথা বলছেন আনন্দ মাহিন্দ্রা? কলকাতায় যুব নেতাকে টেনে চড় তৃণমূলের মহিলা কাউন্সিলরের, ঘরের ঝগড়া রাস্তায়! ১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.