বাংলা নিউজ > ঘরে বাইরে > ওলা ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতিবেগ কত হবে? বড়সড় ইঙ্গিত দিলেন CEO

ওলা ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতিবেগ কত হবে? বড়সড় ইঙ্গিত দিলেন CEO

ওলা ইলেকট্রিক স্কুটার। (ছবি সৌজন্য ওলা ইলেকট্রিক)

বিশেষজ্ঞদের অনুমান, একবার চার্জ দিলেই ১৪০-১৫০ কিলোমিটার রাস্তা অনায়াসে যেতে পারবে ওলা ইলেকট্রিক স্কুটার।

কত হতে পারে ওলা ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতিবেগ? তা নিয়ে খানিকটা ইঙ্গিত দিলেন ওলার চেয়ারম্যান এবং গ্রুপ সিইও ভাবিশ আগরওয়াল। টুইটারে একটি ভোটাভুটি করে জানতে চাইলেন, ওলা ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতিবেগ কত হতে পারে। তাতে ঘণ্টায় ৮০ কিলোমিটার, ৯০ কিলোমিটার এবং ১০০ কিলোমিটারের বেশ এবং ‘অতশত ভাবছি না, স্কুটার দেওয়া হোক’ অপশন দেন।

সেই পোস্ট থেকে যা ইঙ্গিত মিলছে, তাতে ঘণ্টায় সর্বোচ্চ ১০০ কিলোমিটার বেগে দৌড়াতে পারে ওলা ইলেকট্রিক স্কুটার। একাংশের আবার ধারণা, সেই স্কুটারের বিভিন্ন ধরন হবে।বিভিন্ন ধরনের স্কুটারের সর্বোচ্চ গতিবেগ হতে পারে। যে সুবিধা ইতিমধ্যে Ather 450X-এর মতো ইলেকট্রিক স্কুটারে আছে। যদিও বিশেষজ্ঞদের মতে, আগে যে ইলেকট্রিক স্কুটারগুলি বাজারে আনা হত, সেগুলির ক্ষেত্রে গতি অন্যতম সমস্যা ছিল। ব্যাটারির ক্ষমতা বাড়ানোর জন্য গতির সঙ্গে আপস করা হত। সেই পরিস্থিতিতে ঘণ্টায় ১০০ কিলোমিটারের বেশি গতিবেগ রাখা হলে ওলা ইলেকট্রিক স্কুটারের পারফরম্যান্স কেমন হবে, সেদিকে নজর আছে বিশেষজ্ঞদের। 

আপাতত ইলেকট্রিক স্কুটারের ড্রাইভিং রেঞ্জ নিয়ে ওলার তরফে কিছু জানানো হয়নি। তবে সংস্থার তরফে জানানো হয়েছে, মাত্র ১৮ মিনিটে ওলা ইলেকট্রিক স্কুটারের চার্জ শূন্য থেকে ৫০ শতাংশ হবে। সেই চার্জে ৭৫ কিলোমিটার রাস্তায় অতিক্রম করা যাবে। সেই তথ্য থেকে বিশেষজ্ঞদের অনুমান, একবার চার্জ দিলেই ১৪০-১৫০ কিলোমিটার রাস্তা অনায়াসে যেতে পারবে ওলা ইলেকট্রিক স্কুটার।

এমনিতে ওলা ইলেকট্রিক স্কুটারে পুরো এলইডি লাইটিং, দ্রুত চার্জিং, ফ্রন্ট ডিস্ক ব্রেক-সহ বিভিন্ন সুযোগ-সুবিধা আছে। স্কুটার ঘোরানোর প্রযুক্তি আরও উন্নত হতে চলেছে। অফিসিয়াল অ্যাপের মাধ্যমে ওলার ইলেকট্রিক স্কুটার ব্যবহারকারীরা চাবি ছাড়াই চলাচল করতে পারবেন। তারইমধ্যে সূত্রের খবর, চলতি মাসের শেষের দিকে সম্ভবত দেশে ওলা ইলেকট্রিক স্কুটারের বিক্রি শুরু হবে। ফাঁস হওয়া নথি অনুযায়ী, নয়া স্কুটারের নাম হবে 'সিরিজ এস'। সেইসঙ্গে 'এস ১' এবং 'এস ১ প্রো' নামও নথিভুক্ত করেছে ওলা।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

T20 WC 2024 Points Table: ইংল্যান্ডকে চাপে ফেলল ওয়েস্ট ইন্ডিজ! জমে গেল সেমির রেস নানা গুণে ভরা জামে হার্ট থাকবে সুস্থ! নিয়ন্ত্রণে থাকবে ব্লাডসুগার ভারত সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তিস্তা নিয়ে হতে পারে বড় আলোচনা টানা ৯ ঘণ্টা আকাশে উড়ে একই এয়ারপোর্টে ফিরল লন্ডনের প্লেন, রেগে আগুন যাত্রীরা মেয়ের বিয়ের আনন্দে সাজল 'রামায়ণ', কোথায় আইনি বিয়ে সারছেন সোনাক্ষী-জাহির? ১ কোটি জরিমানা থেকে ১০ বছর জেল, NEET বিতর্কের মাঝে কার্যকর প্রশ্নফাঁস বিরোধী আইন ‘‌লোকেদের থেকে টাকা নেবেন, মদ মাংস খাবেন আর ভুক্তভুগী হবে দল?’‌ বার্তা উদয়নের সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেল USA, ৯ উইকেটে জিতে সেমির আশা বাঁচিয়ে রাখল WI শ্মশানঘাটে মায়ের মৃতদেহের সামনে মালাবদল করে বিয়ে করলেন মেয়ে, ইচ্ছেপূরণ বর্ধমানে পুরসভার চেয়ারম্যানদের নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠক নবান্নে, ব্রাত্য তাহেরপুর–ঝালদা‌

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.