বাংলা নিউজ > ঘরে বাইরে > অজানা নম্বর থেকে হোয়াটস অ্য়াপে কল আসে?আসছে নয়া ফিচার, বিরাট স্বস্তি মিলবে

অজানা নম্বর থেকে হোয়াটস অ্য়াপে কল আসে?আসছে নয়া ফিচার, বিরাট স্বস্তি মিলবে

হোয়াটস অ্য়াপ(AP Photo/Patrick Sison, File) (AP)

কোনও ব্যবহারকারীর কাছে অজানা নম্বর থেকে ফোন এলে তিনি তা মিউট করে দিতে পারবেন। অ্যাপ সেটিংয়ের মাধ্য়মে এটা কার্যকরী করা যাবে। একবার সেটি কার্যকরী করা গেলে অজানা নম্বরের কল সবসময়ই সাইলেন্ট মোডে হবে।

হোয়াটস অ্য়াপ ব্যবহারকারীদের জন্য সুখবর। আগামী মাসে আসছে নতুন ফিচার। রিপোর্ট অনুসারে দেখা যাচ্ছে, অজানা নম্বর থেকে ফোন এলে সেটিকে সাইলেন্ট করে দিতে পারবেন ব্যবহারকারী। WABetaInfo নামে একটি ওয়েবসাইট হোয়াটস অ্য়াপকে ট্র্যাক করে। তারাই এই দাবি করেছে। তাদের মতে, একটি নয়া ফিচার আনছে হোয়াটস অ্য়াপ। এর মাধ্যমে অজানা নম্বর থেকে কোনও ফোন এলে সেটিকে সাইলেন্ট করা যাবে। তবে কললিস্ট ও নোটিফিকেশন সেন্টারে সেই কলের বিবরণ দেখা যাবে। এই ফিচার এলে ভুয়ো কল  বা স্প্যাম কলকে এড়িয়ে যাওয়া যাবে। 

সেই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এই নতুন ফিচারের উপর কাজ করছে হোয়াটস অ্যাপ। কোনও ব্যবহারকারীর কাছে অজানা নম্বর থেকে ফোন এলে তিনি তা মিউট করে দিতে পারবেন। অ্যাপ সেটিংয়ের মাধ্য়মে এটা কার্যকরী করা যাবে। একবার সেটি কার্যকরী করা গেলে অজানা নম্বরের কল সবসময়ই সাইলেন্ট মোডে হবে। তবে কল লিস্টে সেই নম্বরের বিবরণ জানা যাবে। নোটিফিকেশন সেন্টারেও সেটি দেখা যাবে। 

এই নয়া ফিচারের মাধ্য়মে ব্য়বহারকারীরা স্প্য়াম কলগুলিকেও এড়িয়ে যেতে পারবেন। আসলে সম্প্রতি অনেকের কাছেই এই স্প্যাম কল আসে। তা নিয়ে বিড়াম্বনায় পড়তে হয় সাধারণ মানুষকে। এবার হয়তো তা থেকে রেহাই পেতে পারেন ব্যবহারকারীরা। 

এদিকে সম্প্রতি হোয়াটস অ্য়াপে একটি বিশেষ অপশন এসেছে। সেখানে যেকোনও ফোন কলকে ব্লক করা যাবে। তবে এবার নয়া ফিচার আসছে যেখানে অজানা নম্বর থেকে ফোন এলে তা মিউট করে দেওয়া যাবে। 

এদিকে অনেকক্ষেত্রে অজানা নম্বর থেকে ফোন করে জ্বালাতন করা হয়। রাত বিরেতে হোয়াটস অ্য়াপে আচমকাই ফোন আসে। এনিয়ে একাধিক ক্ষেত্রে মহা সমস্যায় পড়তে হয় ব্য়বহারকারীকে। তিনি ওই নম্বর সম্পর্কে ওয়াকিবহাল নন। তবে এবার সেই অজানা নম্বর থেকে ফোন এলে  তা এড়িয়ে যেতে পারবেন ব্যবহারকারী। তবে এক্ষেত্রে অ্য়াপ সেটিংয়ে গিয়ে আগে থেকে স্প্যাম কলকে মিউট করার অপশনটিকে কার্যকরী রাখতে হবে। এটি কার্যকরী হলে হোয়াটস অ্য়াপে কল এলেও সেটি সাইলেন্ট মোডে থাকবে। মিটিংয়ের মাঝে, কিংবা বাড়িতে পরিবারের সঙ্গে আপনি যখন সময় কাটাবেন তখন আপনাকে আর কেউ বিরক্ত করতে পারবে না। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে? WPL-র এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা, শেফালি-মন্ধনার তাণ্ডবে ভাঙল সর্বকালীন রেকর্ড ধনু-মকর-কুম্ভ-মীনের মাসের প্রথম দিন কেমন কাটবে? জানুন রাশিফল '১ মে থেকে দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাবে', পেনশনের দাবিপূরণে হুংকার রেলকর্মীদের শেষ কয়েক বছরে দরকার ছাড়া বাড়ির বাইরে যাইনি, অজানা কাহিনি শোনালেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.