বাংলা নিউজ > ঘরে বাইরে > হোয়াটসঅ্যাপ প্রাইভেসি নিয়ে আশঙ্কা, তড়িঘড়ি সাফাই দিল সংস্থা
হোয়াটসঅ্যাপ ও ফেসবুক (Reuters)
হোয়াটসঅ্যাপ ও ফেসবুক (Reuters)

হোয়াটসঅ্যাপ প্রাইভেসি নিয়ে আশঙ্কা, তড়িঘড়ি সাফাই দিল সংস্থা

ব্যক্তিগত চ্যাট সম্পূর্ণ সুরক্ষিত, দাবি সংস্থার

নতুন প্রাইভেসি পলিসি নিয়ে বিপাকে হোয়াটসঅ্যাপ। অনেকেই অ্যাপটি ছেড়ে এখন টেলিগ্রাম, সিগন্যালের পথে। তার মধ্যে খবর এসেছে যে গুগল সার্চে মিলছে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সংবেদনশীল তথ্য। তারপরেই তড়িঘড়ি সাফাই দিল মার্ক জুকারবার্গের সংস্থা। 

হোয়াটসঅ্যাপ জানিয়েছে যে ইউজার ও গ্রুপ ইনভাইট যাতে গুগল ইনডেক্স না হয়ে যায়, তার জন্য পদক্ষেপ নিয়েছে তারা। সংস্থারা এই জন্য তারা নো-ইনডেক্স ট্যাগ দিয়ে দেয়ে সব লিংকে। গুগল যাতে ওই চ্যাটগুলি ইনডেক্স না করে, তার জন্য হোয়াটসঅ্যাপ তাদের অনুরোধ করেছে বলেও জানিয়েছে সংস্থা। অতীতেও ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে এরকম সমস্যা দেখা দিয়েছিল। পরে সেটা মিটে যায়। 

হোয়াটসঅ্যাপ জানিয়েছে যে যেসব লিংক ইউজাররা চান না যে প্রকাশ্যে আসুক সেগুলি পাবলিক গ্রুপে না শেয়ার করাই ভালো। এছাড়াও হোয়াটসঅ্যাপ জানিয়েছে যে তারা শুধু বিজনেস অ্যাকাউন্টের সঙ্গে যোগোযোগটি ফেসবুকের সঙ্গে শেয়ার করে। 

সংস্থার দাবি যে আপনার মেসেজ বা ফোনকল তারা ট্র্যাক করে না। আপনার কনট্যাক্ট লিস্ট ফেসবুককে দেয় না তারা। হোয়াটসঅ্যাগ গ্রুপগুলি প্রাইভেট। আপনার শেয়ার করা লোকেশন হোয়াটসঅ্যাপ চেক করে না বা ফেসবুককে জানায় না। শুধু যেসকল চ্যাট বিজনেস অ্যাকাউন্টের সঙ্গে হবে সেগুলি সম্পর্কে হোয়াটসঅ্যাপ তথ্য দেবে ফেসবুককে বলে জানিয়েছে সংস্থা। 

বন্ধ করুন