WhatsApp Dark Mode
WhatsApp Dark Mode

অবশেষে চালু হল WhatsApp Dark Mode, জানুন সব তথ্য

অ্যান্ড্রয়েড ও আইওএস, দুটিতেই মিলবে ডার্ক মোড।

অবশেষে আনুষ্ঠানিক ভাবে চালু হল WhatsApp Dark Mode। দীর্ঘদিন ধরেই জল্পনা ছিল কবে আসবে এই বহুপ্রতীক্ষিত ফিচার। অনেকের কাছে আগের থেকে বিটা ভার্সানে ছিল ডার্ক মোড। কিন্তু এবার সবাই চাইলে ডার্কমোড ব্যবহার করতে পারবেন।

নিজেদের ব্লগে হোয়াটস্যাপ জানিয়েছে যে ডার্কমোডের ফলে কম আলোতেও চোখের ওপর চাপ না দিয়ে সহজে এই অ্যাপ ব্যবহার করা যাবে। একই সঙ্গে রাতে অন্য কেউ ঘরে থাকলে তাদের অসুবিধা হবে না আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করলেও, সংস্থার দাবি।

হোয়াটসঅ্যাপের সাম্প্রতিক ভার্সানে এই ডার্কমোড পাওয়া যাবে। আইফোন ও অ্যান্ড্রয়েড, উভয়ের জন্যই এই ফিচার চালু করেছে সংস্থা।

আপনি যদি iPhone গ্রাহক হন, তাহলে 2.20.30 ভার্সানটি ফোনে ডাউনলোড করে নিন ডার্ক মোডের জন্য।

যারা অ্যান্ড্রয়েড ১০ ব্যবহার করছেন, তাদের শুধু ডার্কমোড ফিচারটি অন করতে হবে এটি ব্যবহার করার জন্য। তবে অ্যান্ড্রয়েড ৯ এর ক্ষেত্রে এখনও নেটিভ সাপোর্ট নেই ডার্কমোডের জন্য। তাই আপনাদের WhatsApp Settings > Chats > Theme > Dark, এই বিকল্পটি ব্যবহার করতে হবে। তবে অ্যান্ড্রয়েড এইট বা তার থেকে পুরনো কোনও ফোনের অপারেটিং সিস্টেম ব্যবহার করলে কোনও ভাবেই ডার্ক মোড ব্যবহার করতে পারবেন না। একই ভাবে এখনও WhatsApp Web-এ শুরু হয়নি ডার্ক মোড। খুব জলদি সেটি শুরু হবে, এমন আশা করা হচ্ছে।

বন্ধ করুন