বাড়ি > ঘরে বাইরে > WhatsApp চ্যাটে হঠাৎ সমস্যা, সারল রাতারাতি
WhatsApp এ  ব্যাপারে মুখ খোলেনি।
WhatsApp এ  ব্যাপারে মুখ খোলেনি।

WhatsApp চ্যাটে হঠাৎ সমস্যা, সারল রাতারাতি

  • গতরাতে একটি সামান্য ত্রুটি দেখা যায় জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp-এ। এর ফলে কারও সঙ্গে চ্যাট করার সময় যে ‘last seen’ ও ‘online’ স্টেটাস দেখা যেত, তার দেখা পাওয়া হঠাৎই বন্ধ হয়ে যায়।

গতরাতে একটি সামান্য ত্রুটি দেখা যায় জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp-এ। এর ফলে কারও সঙ্গে চ্যাট করার সময় যে ‘last seen’ ও ‘online’ স্টেটাস দেখা যেত, তার দেখা পাওয়া হঠাৎই বন্ধ হয়ে যায়। চ্যাট উইন্ডোর ওপরে কনট্যাক্ট নামের নীচে এগুলি দেখা যায়।

এই ত্রুটির কারণে চ্যাট প্রাভাবিত না-হলেও, মনে করা হয় যে এই ত্রুটির সঙ্গে কোনও প্রাইভেসি ইস্যু জড়িত রয়েছে। ‘last seen’ বা ‘online’ স্টেটাস কারা দেখতে পাবেন বা পাবেন না, তা যদি প্রাইভেসি সেটিংসে গিয়ে সেট করা হয়, তা হলে শুধু সে ক্ষেত্রেই তা দেখা যাবে না। প্রাইভেসি সেটিংসে গিয়ে ‘last seen’ স্টেটাস ‘Nobody’ করে রাখলে কেউই স্টেটাস দেখতে পাবে না।

কিন্তু এই সমস্যা চোখে পড়ার পর ব্যবহারকারীরা যখন নিজের প্রাইভেসি সেটিংস চেক করেন, তখন দেখা যায়, তাঁদের লাস্ট সিন স্টেটাস কারা দেখতে পাবেন, তা বদলে নিজে থেকেই ‘Nobody’ হয়ে রয়েছে। এর পর নিজের ইচ্ছামতো সেটিংস সেট করতে গিয়ে বাধার মুখে পড়েন ব্যবহারকারীরা। তখন একটি এরর মেসেজের মাধ্যমে পরে চেষ্টা করতে বলা হয়।

ইতিমধ্যে এই ত্রুটির সমাধান করা হয়েছে ও প্রাইভেসি সেটিংসও এখন আগের মতো রয়েছে। অর্থাৎ কেউ যদি নিজের সেটিংস-এ আগে থেকেই ‘Nobody’ বা ‘Everybody’ বা ‘My contacts’ করে রাখেন, তা হলে এখনও তা দেখা যাবে। চাইলে এবার সেটিংস-এ ইচ্ছামতো পরিবর্তনও করা যাবে।

তবে WhatsApp এই ত্রুটির ব্যাপারে মুখ খোলেনি। অনেকে স্টেটাস দেখতে না-পাওয়ায় বিভ্রাটের আঁচ করেছিলেন। তবে সংস্থার তরফে জানানো হয়েছে, বিষয়টি উদ্বেগজনক নয়।

বন্ধ করুন