ফাইল ছবি  (AFP)
ফাইল ছবি (AFP)

WhatsApp Group Call- এবার আটজনের সাথে একসঙ্গে কথা বলার সুযোগ

আপাতত বিটা ভার্সানটি বাজারে এসেছে।

WhatsApp-গ্রুপ কলিংয়ে এবার আটজনের সঙ্গে একসাথে কথা বলতে পারবেন। Android ও iOS, উভয় ফোনেই এই সুবিধা চালু করেছে ফেসবুক অধিকৃত সংস্থাটি। জনপ্রিয় চ্যাটিং অ্যাপ আপাতত পরীক্ষামূলক ভাবে বিটা ভার্সানে এটি চালু করেছে। অর্থাত্ সবাই এখনই এই সুযোগ পাবেন না।

এর আগে মাত্র চারজনকে একসঙ্গে গ্রুপ কল করা যেত। সেই ফিচারটিকে বৃদ্ধি করে আটজন ইউজারের একসঙ্গে কথা বলার সুযোগ দিচ্ছে হোয়াটসঅ্যাপ। যদি আটের অধিক লোক থাকে, তাহলে অ্যাপটি অপশন দেবে কোন কোন ইউজার গ্রুপ কলিংয়ে আসতে চান, সেটার জন্য। আটের কম লোক থাকলে একবারেই সবার সঙ্গে জুড়ে দেবে হোয়াটসঅ্যাপ। ফোন করার জন্যে শুধু গ্রুপ খুলে কল বাটনটি টিপতে হবে।

তবে এটা জানা গিয়েছে যে iOS ইউজারদের ক্ষেত্রে আটজন গ্রুপ কল করতে পারলেও Android-এর ক্ষেত্রে মাত্র পাঁচজন করতে পারবেন। ভয়েস ও ভিডিও- উভয়ের জন্যেই এই সুবিধা পাওয়া যাবে।

কীভাবে পাবেন এই নয়া সুবিধা-

আইফোন যাদের আছে তাদের iOS বিটা ভার্সান 2.20.50.25 iOS ডাউনলোড করতে হবে TestFlight থেকে। অ্যান্ড্রয়েড যাদের আছে তাদের গুগল প্লে থেকে Android version 2.20.132 ডাউনলোড করতে হবে। খুব দ্রুত আনুষ্ঠানিকভাবে এই ফিচার হোয়াটসঅ্যাপ নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে।



বন্ধ করুন