ইদ উপলক্ষে বিশেষ ইমোটিকনস আনল হোয়াটসঅ্যাপ।
ইদ উপলক্ষে বিশেষ ইমোটিকনস আনল হোয়াটসঅ্যাপ।

ইদের শুভেচ্ছায় হোয়াটসঅ্যাপের বিশেষ স্টিকার, জানুন কীভাবে ব্যবহার করবেন

  • ইদ উপলক্ষে শুভেচ্ছা জানাতে বিশেষ স্টিকার হোয়াটাসঅ্যাপ-এর।

চাঁদ দেখা গেলে কয়েক ঘণ্টার মধ্যেই পালিত হবে ইদ-উল-ফিতর। খাওয়া-দাওয়া, ছোটদের সঙ্গে হুল্লোড়, প্রতিবেশী-আত্মীয়দের বাড়িতে আনাগোনায় মেতে উঠবে গোটা বিশ্ব। তবে চলতি বছরে করোনা সংক্রমণ রোধে সুরক্ষামূলক পদক্ষেপ হিসেবে লকডাউন আর সাম্প্রতিক ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবের জেরে উৎসবের আমেজ অনেকটাই ম্লান হওয়ার সম্ভাবনা রয়েছে।

ইদের শুভেচ্ছা বিনিময় অবশ্য তাতে থেমে যায়নি। সোশ্যাল মিডিয়া উৎসব পালনের নতুন দিক খুলে দিয়েছে। বাস্তবে অসম্ভব হলেও ঘরে বসেই মেতে ওঠা যাবে ভার্চুয়াল সেলিব্রেশনে। হোয়াটসঅ্যাপ, ফেসবুক, টুইটারে শুভেচ্ছা জানানোর অঢেল ব্যবস্থা এখন হাতের মুঠোয়। দেখে নেওয়া যাক হোয়াটসঅ্যাপে ইদের স্টিকার পাঠানোর প্রক্রিয়া।

* হোয়াটসঅ্যাপ চ্যাট-এর ইমোটিকন আইকনে ট্যাপ করুন আর তারপর নিচের স্টিকার আইকনে ক্লিক করুন।

* স্টিকার আইকন ক্লিক করার পরে, ডান দিকে একটি '+' চিহ্ন দেখতে পাবেন। এর উপর ক্লিক করলে স্টিকার সেকশন খুলবে। এই সেকশনের একদম নিচে Get more stickers অপশন পাবেন। এটি ক্লিক করলে Play store খুলবে।

* Play store-এ আপনি Eid sticker app দেখতে পাবেন। আপনি চাইলে সার্চ করতে পারেন। অ্যাপ পছন্দ করে Install করুন।

* অ্যাপ খুললে স্টিকারের ক্যাটেগরি দেখাবে। প্রত্যেকটি ক্যাটেগরির পাশে '+' চিহ্ন ট্যাপ করে নিজের পছন্দের স্টিকার add করুন।

* এবার হোয়াটসঅ্যাপে ফিরে যান। বাছাই করা স্টিকারগুলি ওপরে carousel-এ ভেসে উঠবে।

iPhone ব্যবহারকারীদের জন্য নতুন স্টিকার ডাউনলোডের কোনও উপায় নেই। তবে কেউ যদি ইদ স্টিকারের নোটিফিকেশন পেয়ে থাকেন, তা হলে তা নিজের পছন্দের তালিকায় যোগ করতে পারেন।

কোনও স্টিকার favourite mark করার জন্য স্টিকারটি কিছুক্ষণের জন্য চেপে ধরে, '*' অপশন ট্যাপ করুন।

এরপর যে কোনও চ্যাট উইন্ডো বা গ্রুপে গিয়ে টেক্সট বারের স্টিকার অপশন ট্যাপ করুন। যেখানে সমস্ত পছন্দের স্টিকার থাকে, সেখান থেকে '*' অপশন খুঁজে বার করুন। তারপর স্টিকার ট্যাপ করে send করুন।

 

বন্ধ করুন