বাংলা নিউজ > ঘরে বাইরে > একই সময় ৪ মোবাইলে একই হোয়্যাটসঅ্যাপ ব্যবহার? নয়া ফিচারের সম্ভাবনা : রিপোর্ট
মাল্টি-ডিভাউস সাপোর্ট চালুর জন্য দীর্ঘদিন ধরেই হোয়্যাটসঅ্যাপ কাজ চালাচ্ছে বলে দাবি একাংশের। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
মাল্টি-ডিভাউস সাপোর্ট চালুর জন্য দীর্ঘদিন ধরেই হোয়্যাটসঅ্যাপ কাজ চালাচ্ছে বলে দাবি একাংশের। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

একই সময় ৪ মোবাইলে একই হোয়্যাটসঅ্যাপ ব্যবহার? নয়া ফিচারের সম্ভাবনা : রিপোর্ট

  • মাল্টি-ডিভাউস সাপোর্ট চালুর জন্য দীর্ঘদিন ধরেই হোয়্যাটসঅ্যাপ কাজ চালাচ্ছে বলে দাবি একাংশের।

মাল্টি-ডিভাউস সাপোর্ট চালুর জন্য দীর্ঘদিন ধরেই হোয়্যাটসঅ্যাপ কাজ চালাচ্ছে বলে দাবি একাংশের। সেই লক্ষ্যে ফেসবুকের মালিকাধীন মেসেজিং অ্যাপ আরও কিছুটা এগিয়েছে বলে একটি রিপোর্টে জানানো হয়েছে।

WABetaInfo-এর (হোয়্যাটসঅ্যাপ সংক্রান্ত বিভিন্ন খবর ট্র্যাক করে এই ব্লগ) রিপোর্ট অনুযায়ী, মাল্টি-ডিভাউস সাপোর্ট চালু করা হলে কীভাবে ‘কল’-এর বিষয়টি কাজ করবে, তা নিয়ে আপাতত পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে হোয়্যাটসঅ্যাপ। গত সপ্তাহ থেকেই একই অ্যাকাউন্টের ক্ষেত্রে বিভিন্ন মোবাইলে ‘কল’-এর বিষয়টি কীভাবে পরিষেবা দেওয়ার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সেই রিপোর্ট থেকে ওয়াকিবহল মহলের অনুমান, মাল্টি-ডিভাউস সাপোর্টের বিষয়ে যে হোয়্যাটসঅ্যাপ যথেষ্ট আগ্রহী, তা বোঝা যাচ্ছে। একইসঙ্গে ভবিষ্যতে সেই ফিচার চালু করা হবে বলে ধারণা সংশ্লিষ্ট মহলের। তবে সেই ফিচারের বিষয়ে সরকারিভাবে হোয়্যাটসঅ্যাপের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

আগেও হোয়্যাটসঅ্যাপের মাল্টি-ডিভাউস সাপোর্ট ফিচার বিভিন্ন রিপোর্ট সামনে এসেছে। তা নিয়ে জল্পনা যেমন বেড়েছে, তেমনই প্রত্যাশাও তুঙ্গে উঠেছে। WABetaInfo-এর একটি রিপোর্ট অনুযায়ী, এই ফিচারের মাধ্যমে গ্রাহকরা একই সময় চারটি মোবাইলে (ডিভাইসে) একই হোয়্যাটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। মূল মোবাইলে ইন্টারনেট অন না থাকলেও হোয়্যাটসঅ্যাপ ব্যবহার করা যাবে। অপর একটি রিপোর্ট অনুযায়ী, ‘লিঙ্কড ডিভাইস’ সেকশনে মাল্টি-ডিভাউস সাপোর্ট থাকবে। এখানে ‘লিঙ্ক আ নিউ ডিভাইস’ অপশনে ক্লিক করে নয়া ডিভাইস যুক্ত করতে পারবেন। বিভিন্ন সংযুক্ত ডিভাইসের সঙ্গে সংযোগ গড়ে তোলা বা বিচ্ছিন্ন করার জন্য একটি বোতামও থাকবে।

বন্ধ করুন