বাংলা নিউজ > ঘরে বাইরে > চিরকালের জন্য Mute করতে পারবে হোয়াটসঅ্যাপ চ্যাট-জেনে নিন নিয়ম

চিরকালের জন্য Mute করতে পারবে হোয়াটসঅ্যাপ চ্যাট-জেনে নিন নিয়ম

হোয়াটসঅ্যাপ ফিচার্সে আসছে বেশ কিছু পরিবর্তন।ছবি সৌজন্যে রয়টার্স। (REUTERS)

আইওএস ও অ্যান্ড্রয়েড, দুটি সংস্করণেই এই সুযোগ দিচ্ছে হোয়াটসঅ্যাপ।

অনেক দিন ধরেই দাবি ছিল জনতার। সেই দাবিকে মান্যতা দিয়ে এবার আজীবনের জন্য চ্যাট মিউট করার সুবিধা নিয়ে এল জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। আইওএস  ও অ্যান্ড্রয়েড, দুটি সংস্করণেই এই সুযোগ দিচ্ছে হোয়াটসঅ্যাপ। 

এদিন টুইটারে Always Mute ফিচারটি সবার জন্য আনার কথা জানাল হোয়াটসঅ্যাপ। এর আগে অনির্দিষ্ট কালের জন্য কোনও গ্রুপ বা ব্যক্তিকে মিউট করার সুযোগ ছিল না। সর্বোচ্চ এক বছরের জন্য করা যেত। কিন্তু এবার শান্তিতে আজীবনের জন্য শান্ত করে দিতে পারবেন কোনও গ্রুপকে যেটা আপনি ছাড়তে পারছেন না কিন্তু সেই চ্যাট পড়ারও কোনও ইচ্ছে নেই আপনার। 

অ্যান্ড্রয়েডে অলওয়েজ মিউট অপশনের জন্য যেই চ্যাটকে আপনি মিউট করতে চান, সেটায় যান। তারপর ডান হাতে ওপরে যে তিনটি বোতাম আছে, সেখানে গিয়ে Mute Notifications- অপশনটিতে ক্লিক করুন। তারপর আপনি তিনটি অপশন পাবেন। সেখানে আপনি Always Mute অপশনটি বেছে নিতে পারেন। প্রায় একই পদ্ধতি ব্যবহার করতে পারবেন আইফোন যাদের আছে। 

তবে অ্যান্ড্রয়েড সংস্করণে একটি মজার বিষয় আছে। এখানে আপনি চাইলে মিউট করার পরেও Show Notifications বিকল্পটি বাছতে পারেন। তাহলে পপ আপ নোটিফিকেশন না এলেও ফোনের প্রধান নোটিফিকেশন প্যানেলের ড্রপ ডাউনে সেটি আসবে। ফলে কোনও রকমের গুরুত্বপূর্ণ কিছু হলে আপনার চোখে পড়বে। তবে আইওএসের ক্ষেত্রে এই সুযোগ নেই। 

 

ঘরে বাইরে খবর

Latest News

আজ কলকাতায় কী কী গাড়ি চলবে না? কোন কোন রাস্তায় ঘোরানো হবে গাড়ি? দেখে নিন আগেই ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 7 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 52/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.