ফাইল ছবি (Bloomberg)
ফাইল ছবি (Bloomberg)

WhatsApp-এর ‘Delete for Everyone’ ফিচার- এই পাঁচটি তথ্য অনেকেই জানেন না

সর্বদা সফল ভাবে ব্যবহার করা যায় না‘Delete for Everyone’ ফিচার।

অনেক সময়েই হোয়াটসঅ্যাপে কাউকে ভুল করে মেসেজ পাঠিয়ে অপ্রস্তুতে পড়তে হয়। সেই সময় ‘Delete for Everyone’ ফিচার অত্যন্ত কাজে দেয়। কিন্তু জানেন কী, এই ফিচার সবসময় মেসেজ মোছে না। বিভিন্ন বাধানিষেধ আছে সেটির ব্যবহারে। এক নজরে জেনে নিন

লেটেস্ট ভার্সান থাকতে হবে-

আপনার ও আপনি যাকে মেসেজ পাঠাচ্ছেন, দুজনের কাছেই হোয়াটসঅ্যাপের লেটেস্ট ভার্সান থাকতে হবে। নয়তো আপনি ‘Delete for Everyone’ ফিচার ব্যবহার করতে পারবেন না।

WhatsApp for iOS-এ ‘Delete for Everyone’ মেসেজ মোছে না মিডিয়া ফাইল-

যারা অ্যাপেল ফোনে এই চ্যাটিং অ্যাপ ব্যবহার করেন, তাদেরকে মেসেজ করলে মিডিয়া ফাইল ডিলিট হবে না ‘Delete for Everyone’ ফিচার ব্যবহার করলেও। তারা ফোটো ফোল্ডারে সেগুলি সেভ করে নিতে পারবেন। এর কারণ হচ্ছে না, হোয়াসঅ্যাপ অ্যাপেল ফোনের গ্যালারী অ্যাকসেস করতে পারে না।

ডিলিট করার আগেই দেখে ফেলার সুযোগ আছে-

আপনি ততক্ষণাত্ ডিলিট করলেও তার আগেই হয়তো প্রাপক দেখে ফেলল মেসেজটি। চ্যাট ওপেন থাকলে বা নোটিফিকেশন ট্যাব খোলা থাকলে এটা সম্ভব।

‘Delete for Everyone’ ফিচার ঠিক করে ব্যবহার হল কিনা তা জানার উপায় নেই-

হোয়াটসঅ্যাপ জানাবে না আপনি‘Delete for Everyone’ ব্যবহার করলেও, প্রাপকের কাছে সেটা মুছল কিনা। ফলে পুরোটাই ধোঁয়াসা থেকে যায়।

এক ঘণ্টার মধ্যে ব্যবহার করতে হবে ‘Delete for Everyone

আগে মাত্র সাত মিনিট সময় দিত হোয়াটসঅ্যাপ। আজকাল এক ঘণ্টা সময় দিচ্ছে অ্যাপটি ‘Delete for Everyone’ ফিচারটি ব্যবহার করার জন্য।


বন্ধ করুন