বাংলা নিউজ > ঘরে বাইরে > নির্দেশ এলে ছেড়ে দেব, খোলসা করলেন ইয়েদুরিয়াপ্পা, কে বসবেন মুখ্যমন্ত্রীর চেয়ারে?
মুখ্যমন্ত্রীর পদ নিয়ে যাবতীয় জল্পনার জবাব দিলেন ইয়েদুরিয়াপ্পা (ফাইল ছবি)
মুখ্যমন্ত্রীর পদ নিয়ে যাবতীয় জল্পনার জবাব দিলেন ইয়েদুরিয়াপ্পা (ফাইল ছবি)

নির্দেশ এলে ছেড়ে দেব, খোলসা করলেন ইয়েদুরিয়াপ্পা, কে বসবেন মুখ্যমন্ত্রীর চেয়ারে?

  • সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে এসেছিলেন ইয়েদুরিয়াপ্পা। তবে তিনি অবশ্য জানিয়েছিলেন এটি উন্নয়ন সংক্রান্ত বৈঠক।

গত কয়েকদিন ধরেই কর্ণাটকের মুখ্য়মন্ত্রীর চেয়ারকে ঘিরে নানা জলঘোলা শুরু হয়েছে। বিভিন্ন মহল থেকে দাবি করা হচ্ছে পদত্য়াগ করার জন্য কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরিয়াপ্পাকে উপরমহল থেকে বলা হয়েছে। সেক্ষেত্রে পরবর্তী মুখ্য়মন্ত্রী কে হবেন তা নিয়েও নানা জল্পনা ছড়িয়েছে। এদিকে সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে এসেছিলেন ইয়েদুরিয়াপ্পা। তবে তিনি অবশ্য জানিয়েছিলেন এটি উন্নয়ন সংক্রান্ত বৈঠক। তবে তারপরেও ইয়েদুরিয়াপ্পাকে ঘিরে জল্পনা থামেনি। এসবের মধ্যেই বৃহস্পতিবার সংবাদমাধ্যমের সামনে ফের মুখ খুললেন তিনি। 

ইয়েদুরিয়াপ্পা জানিয়েছেন, ‘এখনও পর্যন্ত আমাকে পদত্যাগ করতে বলা হয়নি। যখন নির্দেশ আসবে আমি পদত্যাগ করব এবং পার্টির জন্য কাজ করব। তবে আমি কোনও নাম সুপারিশ করিনি। দলের হাইকমান্ডের তরফেও আমাকে কিছু জানানো হয়নি। দেখা যাক ২৬শে জুলাইয়ের পর কী হয়।’ এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ইয়েদুরিয়াপ্পার এই বক্তব্যের পর কর্ণাটকের মাটিতে মুখ্যমন্ত্রীর চেয়ারকে ঘিরে জল্পনা যেন আরও খানিকটা বেড়ে গিয়েছে। দলের তরফে চূড়ান্ত নির্দেশ এলেই যে তিনি চেয়ার ছেড়ে দলের কাজ করার জন্য প্রস্তুত সেটাও জানিয়ে দিয়েছেন কর্ণাটকের বর্তমান মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরিয়াপ্পা। সেই অপেক্ষার প্রহর গোণা শুরু করেছেন অনেকে। তবে কে বসবেন মুখ্য়মন্ত্রীর চেয়ারে তা নিয়েও নানা জল্পনা অব্যাহত। তবে কি ২৬শে জুলাইয়ের মিটিংয়েই ইস্তফা দেবেন তিনি ? প্রশ্নটা ঘুরছে কর্ণাটকের বিভিন্ন মহলে। 

 

বন্ধ করুন