বাংলা নিউজ > ঘরে বাইরে > কুখ্যাত ডন দাউদ ইব্রাহিম এখন কোথায়? ED-র কাছে মামার গতিবিধি ফাঁস করল ভাগ্নে
কুখ্যাত ডন দাউদ ইব্রাহিম। (HT_PRINT)

কুখ্যাত ডন দাউদ ইব্রাহিম এখন কোথায়? ED-র কাছে মামার গতিবিধি ফাঁস করল ভাগ্নে

  • ৭০এর দশকে দাউদের নেতৃত্বে গড়ে উঠেছিল কুখ্যাত ডি কোম্পানি। একদিকে গ্যাংস্টার, মাদক কারবারী, তোলাবাজি, খুনী, জঙ্গি কার্যকলাপ সহ নানা কুখ্যাত ঘটনায় বার বার নাম জড়িয়েছে তার। এর আগেও বিভিন্ন মহল থেকে দাবি করা হয়েছিল করাচিতে আশ্রয় নিয়েছে দাউদ। কিন্তু বার বারই তা অস্বীকার করেছে পাকিস্তান।

কুখ্যাত মাফিয়া ডন দাউদ ইব্রাহিম ঠিক কোথায় এনিয়ে নানা চর্চা চলে গোটা বিশ্ব জুড়েই। তবে এবার এনিয়ে বিস্ফোরক তথ্য দিয়েছেন দাউদের এক আত্মীয়। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, দাউদের বোন হাসিনা পার্কারের ছেলে অর্থাৎ দাউদের ভাগ্নে আলিশা পার্কার এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটকে(ইডি) জানিয়েছেন, দাউদ ইব্রাহিম বর্তমানে পাকিস্তানের করাচিতে রয়েছে। পাশাপাশি তিনি একথাও জানিয়েছেন, তাঁর পরিবার এবং তিনি নিজে দাউদের সঙ্গে কোনও যোগাযোগ রাখেন না। তবে দাউদের স্ত্রী মহাজাবিন তার স্ত্রী ও বোনেদের সঙ্গে উৎসবের সময় যোগাযোগ করেছিল।

এদিকে বার বার অভিযোগ তোলা হয় জঙ্গি, মাফিয়া, অন্ধকার জগতের লোকজন পাকিস্তানে ঘাঁটি গেড়েছে। এবার দাউদের আত্মীয়ের স্বীকারোক্তিতে একথা অনেকটাই স্পষ্ট হয়ে গেল। এবার এনিয়ে মুখ খুলেছেন মহারাষ্ট্রের হোম মিনিস্টার দিলীপ ওয়ালসে পাতিল। তিনি জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের এনিয়ে পদক্ষেপ নেওয়া দরকার। তবে এখনও পর্যন্ত তার লোকেশনটা বোঝা যাচ্ছে না। কিন্তু যদি লোকেশনটা পরিষ্কার হয়ে যায় তবে কেন্দ্রীয় সরকারের এনিয়ে যথাযথ পদক্ষেপ নেওয়া দরকার। 

মুম্বইয়ের অন্ধকার জগতের অন্যতম মাথা ছিল এই দাউদ ইব্রাহিম। ৭০এর দশকে তারই নেতৃত্বে গড়ে উঠেছিল কুখ্যাত ডি কোম্পানি। একদিকে গ্যাংস্টার, মাদক কারবারী, তোলাবাজি, খুনী, জঙ্গি কার্যকলাপ সহ নানা কুখ্যাত ঘটনায় বার বার নাম জড়িয়েছে তার। এর আগেও বিভিন্ন মহল থেকে দাবি করা হয়েছিল করাচিতে আশ্রয় নিয়েছে দাউদ। কিন্তু বার বারই তা অস্বীকার করেছে পাকিস্তান।

বন্ধ করুন