বাংলা নিউজ > ঘরে বাইরে > White T-Shirt' Campaign: কেন সবসময় সাদা টি-শার্ট পরেন রাহুল গান্ধী? রহস্য ফাঁস করলেন কংগ্রেস সাংসদ

White T-Shirt' Campaign: কেন সবসময় সাদা টি-শার্ট পরেন রাহুল গান্ধী? রহস্য ফাঁস করলেন কংগ্রেস সাংসদ

কেন সবসময় সাদা টি-শার্ট পরেন রাহুল গান্ধী? (Hindustan Times)

White T-Shirt' Campaign: বুধবার ছিল রাহুল গান্ধীর জন্মদিন। তাঁকে অভিনন্দন জানিয়েছেন মানুষ। অভিনন্দন বার্তার জবাবে, কংগ্রেস সাংসদও জনগণকে ধন্যবাদ জানিয়ে বলেছেন যে কেন তিনি সবসময় সাদা টি-শার্ট পরেন।

বেশিরভাগ সময়ই সাদা টি-শার্ট পরে থাকেন রাহুল গান্ধী। গত কয়েক বছর ধরে, ভারত জোড়ো যাত্রা হোক বা ভারত জোড় ন্যায় যাত্রা, উভয় অনুষ্ঠানেই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর এই সাদা টি-শার্ট বেশ আলোচনায় ছিল। এমনকি প্রচণ্ড ঠান্ডার মধ্যেও কংগ্রেস নেতা এই সাদা টি-শার্ট পরে রাস্তায় হেঁটেছিলেন। প্রশ্ন উঠেছিল, কেন, কী এমন রহস্য লুকিয়ে এই সাদা টি-শার্টে। এরই জবাব এদিন দিয়েছেন রাহুল গান্ধী।

কী বলেছেন রাহুল গান্ধী

বুধবার ছিল রাহুল গান্ধীর জন্মদিন। সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন মাধ্যমে তাঁকে অভিনন্দন জানিয়েছেন মানুষ। কংগ্রেস সাংসদও অভিনন্দন বার্তার প্রতিক্রিয়া জানিয়েছেন এবং জনগণকে ধন্যবাদ জানিয়েছেন। এদিন রাহুল গান্ধী এক্সে একটি ভিডিয়ো শেয়ার করে, এও ব্যাখ্যা করেছেন যে কেন তিনি সবসময় সাদা টি-শার্ট পরেন। এক্স-এ ওই পোস্ট করে কংগ্রেস নেতা বলেছেন, 'জন্মদিনের শুভেচ্ছার জন্য আপনাদের সকলকে আন্তরিক ধন্যবাদ। আমাকে প্রায়ই জিজ্ঞাসা করা হয় কেন আমি সবসময় একটি 'সাদা টি-শার্ট' পরি - এই টি-শার্টটি আমার জন্য স্বচ্ছতা, দৃঢ়তা এবং সরলতার প্রতীক। #WhiteTshirtArmy ব্যবহার করে একটি ভিডিয়োতে আমাকে বলুন যে এই মানগুলি আপনার জীবনে কোথায় এবং কতটা কার্যকর। আমি আপনাকে একটি সাদা টি-শার্ট উপহার দেব। সবাইকে অনেক অনেক ভালোবাসা'

আরও পড়ুন: (লোকসভার নতুন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাব, জানুন তাঁর সংক্ষিপ্ত পরিচয়)

সাদা টি-শার্ট উপহারও দেবেন রাহুল গান্ধী

একইসঙ্গে রাহুল গান্ধী জনগণের কাছে এই বলেও আবেদন জানিয়েছেন যাতে তাঁরাও তাঁদের জীবনে সাদা টি-শার্টের অর্থ খুঁজে বের করেন, এবং কংগ্রেস সাংসদকে জানিয়ে দেন। এই উত্তর দেওয়ার জন্য একটি বিশেষ উপায় অবলম্বন করতে হবে। গান্ধীর কথায়, #WhiteTshirtArmy ট্যাগিং একটি ভিডিয়ো দিয়ে এর উত্তর দিন। উত্তরের বিনিময়ে তিনি ওই উত্তরদাতাকেও একটি সাদা টি-শার্ট উপহার দেবেন।

উল্লেখ্য, ১৯৭০ সালের ১৯ জুন, জন্মগ্রহণকারী রাহুল গান্ধী লোকসভায় পাঁচবারের সাংসদ। তিনি ২০৯৪ সালে প্রথম ভারতীয় রাজনীতিতে প্রবেশ করে, উত্তর প্রদেশের আমেথি থেকে তার প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এই আসনে আগে তাঁর প্রয়াত বাবাও প্রতিনিধিত্ব করেছিলেন। সেই প্রথম নির্বাচনেই প্রায় তিন লাখ ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন রাহুল। এরপর ২০০৭ সালের ২৪ সেপ্টেম্বর, তিনি অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক নিযুক্ত হয়েছিলেন। ২০২২ সালের সেপ্টেম্বরে, দক্ষিণে কন্যাকুমারী থেকে উত্তরে কাশ্মীর পর্যন্ত ৪,০৮০ কিলোমিটার বিস্তৃত ভারত জোড়ো যাত্রা শুরু করেছিলেন রাহুল। যাত্রা চলছিল ২০২৩ সালের ৩০ জানুয়ারি পর্যন্ত। এরপর ২০২৪ সালের জানুয়ারি মাসে দীর্ঘ ৬,৭০০-কিলোমিটার বিস্তৃত উত্তর-পূর্বের মণিপুর থেকে মুম্বই পর্যন্ত ভারত জোড়া ন্যায় যাত্রা করেছিলেন রাহুল। ১৬ মার্চ পর্যন্ত চলা এই যাত্রাটি ব্যাপক সামাজিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক দিক থেকে জনপ্রিয়তা লাভ করেছিল। তার প্রতিফলন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে দেখা গিয়েছে। রাহুল কেরালার ওয়েনাড় আসন ধরে রেখেছেন এবং কংগ্রেসের ঐতিহ্যবাহী দুর্গ উত্তর প্রদেশের রায়বরেলি থেকেও জয়ী হয়েছেন। পরে অবশ্য তিনি ওয়েনাড় আসন ছেড়ে দিয়েছেন। ওখান থেকে দিদি প্রিয়াঙ্কা গান্ধী লড়বেন। 

ঘরে বাইরে খবর

Latest News

তিন ভাগে গড়ে উঠছে একুশে জুলাইয়ের মঞ্চ, পৃথক র‌্যাম্পের সঙ্গে থাকছে নানা ব্যবস্থা এস বসুরায় অ্যান্ড কোম্পানির ১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ED আদ্যিকালের মতো হাতে লেখা বোর্ডিং পাস, বিমানযাত্রীর পোস্ট ভাইরাল, জবাব ইন্ডিগোর হার্দিক-নাতাশার পর অভিষেক-ঐশ্বর্যর পালা? ডিভোর্স জল্পনা নিয়ে সামনে এল বড় আপটেড ভারতীয় দলের কোচ হওয়ার পর, চন্দ্রকান্ত পণ্ডিতের সঙ্গে কি কথা হয় গৌতম গম্ভীরের? 'রাম এঁটো খেয়েছিল তো আমি…' নিজেকে ঈশ্বরের সঙ্গে তুলনা করে কটাক্ষের মুখে সোনু KKR-এর ২ কোচ গম্ভীরের সঙ্গে যোগ দিতে চলেছেন, দ্রাবিড় জমানার ফিল্ডিং কোচও থাকছেন সম্প্রচারের মাঝে 'বন্ধ' বাংলাদেশি খবরের চ্যানেলে, ওপার বাংলা যেন 'অন্ধকার দ্বীপ' গুরু পূর্ণিমায় এই ৩টি কাজ করুন, দেবী লক্ষ্মীর কৃপায় অর্থের বৃষ্টি হবে ‘পরিস্থিতিটা খুব এলার্মিং…’, দুমদাম বন্ধ হচ্ছে মেগা সিরিয়াল, কতটা চিন্তায় রাজা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.