বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতের উন্নয়নের চালিকা শক্তি কারা? জাতীয় যুব দিবসে জানালেন প্রধানমন্ত্রী
২৫তম জাতীয় যুব উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখছেন নরেন্দ্র মোদী।  (PTI Photo) (PTI)
২৫তম জাতীয় যুব উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখছেন নরেন্দ্র মোদী।  (PTI Photo) (PTI)

ভারতের উন্নয়নের চালিকা শক্তি কারা? জাতীয় যুব দিবসে জানালেন প্রধানমন্ত্রী

  • বিবেকানন্দর মহান কর্মকাণ্ডকে স্মরণ করে তিনি লিখেছেন, আমাদের জাতির জন্য তিনি যে স্বপ্ন দেখেছিলেন তা পূরণ করতে আসুন আমরা একসঙ্গে কাজ করে যাই।

স্বামী বিবেকানন্দর জন্ম দিবসে দেশের যুব সমাজকে বন্দনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারেও যুগ নায়কের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন প্রধানমন্ত্রী। বিবেকানন্দর মহান কর্মকাণ্ডকে স্মরণ করে তিনি লিখেছেন, আমাদের জাতির জন্য তিনি যে স্বপ্ন দেখেছিলেন তা পূরণ করতে আসুন আমরা একসঙ্গে কাজ করে যাই। পাশাপাশি পন্ডিচেরিতে ২৫তম জাতীয় যুব উৎসবেরও সূচণা করেন তিনি। প্রধানমন্ত্রী তাঁর বার্তায় জানিয়েছেন, গোটা বিশ্ব আজ বুঝতে পেরেছে ভারতের সঙ্গে দুটি অসীম শক্তি রয়েছে। একটি হল জনসংখ্যা ও অপরটি হল গণতন্ত্র। যে দেশে যুব সমাজের আধিক্য বেশি সেই দেশের সম্ভাবনা ততটা বেশি হিসাবেই ধরা হয়। ভারতের যুব সমাজের একদিকে যেমন গণতান্ত্রিক মূল্য রয়েছে তেমনি জনসংখ্যার দিক থেকেও গুরুত্ব রয়েছে। তাদের গণতান্ত্রিক যে মূল্য সেটা অতুলনীয়।

ভারতের উন্নয়নের চালিকা শক্তি হল এখানকার যুব সমাজ। জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতের যুব সমাজ শুধু প্রযুক্তিগত দিক থেকেই এগিয়ে রয়েছে এমনটা নয়, গণতান্ত্রিক দিক থেকেও এগিয়ে রয়েছে ভারতের যুব সমাজ। মোদী তাঁর বার্তায় জানিয়েছেন, যদি আজ ভারতের যুব সমাজের কঠিন পরিশ্রমের সামর্থ্য থাকে তবে তাদের ভবিষ্যৎ আরও উজ্জ্বল হবে। সেকারণেই বলা হয় আজ ভারত যা বলে, গোটা বিশ্ব কাল তা আগামীর বার্তা হিসাবে মেনে নেয়।

 

বন্ধ করুন